ফটোগ্রাফি প্রদর্শনীর

জবি ফটোগ্রাফিক সোসাইটির উদ্যোগে Online photo contest & Exhibition-2020

প্রতিবছরের মতো এবারও জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটি ফটোগ্রাফি প্রদর্শনীর আয়োজন করতে যাচ্ছে।তবে করোনা ভাইরাসের জন্য এবারের আয়োজনটি হচ্ছে সম্পূর্ণ অনলাইন প্ল্যাটফর্মে। এই প্রতিযোগিতায় প্রথম তিন জনকে পুরষ্কৃত করা হবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটির সভাপতি আশিকুর রহমান বলেন, জেএনইউপিএস প্রতিবছর আন্তঃবিভাগীয় ফটোগ্রাফি কনটেস্ট ও এক্সিবিশন করে থাকে। এবার করোনার পরিস্থিতির কথা বিবেচনা করে এই সময়ে ছবি প্রিয়দের কিছু খোরাক যোগানোর উদ্দেশ্য নিয়ে পুরোপুরি অনলাইন ভিত্তিক কন্টেস্ট ও এক্সিবিশন শুরু করেছে। যেখানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক এবং বর্তমান শিক্ষার্থীরাও অংশ নিতে পারবে।আর বাছাই করা হবে একজন স্বনামধন্য বিচারক এর মাধ্যমে। চ্যাম্পিয়ন, প্রথম রানার আপ ও ২য় রানার আপ পাবেন ক্রেস্ট। আর বাকী যারা থাকবেন তাদেরকে সার্টিফিকেট দেয়া হবে।

সাধারণ সম্পাদক বলেন, প্রতিবারই আমরা আন্তঃ বিভাগ ছবি প্রদর্শনী আয়োজন করে থাকি। তারই ধারাবাহিকতায় এবার আমরা আয়োজন করেছি অনলাইন ফটো কনটেস্ট। যেহেতু চারদিকে মহামারী করোনা এর প্রকোপ এবং বিশ্ববিদ্যালয় বন্ধ সে কারণে এবার ভিন্ন আঙ্গিকে অনলাইন প্ল্যাটফর্মে আয়োজন করা, এবং আমরা পূর্বের মতো ইতিবাচক সাড়া পাচ্ছি সবাই নিজেদের তোলা ছবি নিয়ে অংশগ্রহন করছে উৎসাহের সাথে।

তিনি আরো বলেন, গত ১৮ই জুন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটি ৮ম বছরে পদার্পন করে। সেদিন থেকেই প্রমোশন শুরু করি আমরা। আগামী ২৮ তারিখ পর্যন্ত ছবি জমা নেওয়া হবে, হয়তো চাহিদার আলোকে ২/৩ দিন বাড়ানো হতে পারে। আর জুলাই মাসের মাঝামাঝিতে রেজাল্ট পাবলিশ করে আমাদের অফিসিয়াল পেইজে এক্সিবেশন করব এবং সেটি পেইজের কন্টাক্ট লিস্টে থাকবে।

ফটো কনটেস্টে অংশগ্রহণ করার শর্ত সমূহ –

1. Use hashtag : #jnupscontest
2. Participants must be a current or ex student of undergraduate, graduate or any equivalent level of Jagannath University.
3. Mention your Name, Department name, Session, University ID in the caption while posting.
4. Participants must be the author and sole owner of the copyright of each photograph submitted.
5. Photo submission open from 18th June to 28th June 2020 at JnUPS’s Public Group
6. Pornography/ Nudity / Rated /Wedding Photography not allowed.

►Submission guidelines:
1. Photographs bearing copyright/watermark stamp/logo will not be accepted.
2. Photo captured on any device (DSLR/compact cam/cell phone/action cam etc) is acceptable.
3. One participant can submit a maximum of 2 photos per day.

নিউজ ঢাকা

আরো পড়ুন,করোনা মুক্তিতে নরসিংদী সিটির এপেক্স ক্লাবের মোনাজাত

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

জটিল এনজিওপ্লাস্টি সফলভাবে সম্পন্ন হলো এভারকেয়ার চট্টগ্রামে

নিজস্ব প্রতিবেদক জটিল এনজিওপ্লাস্টি সফলভাবে সম্পন্ন করলো বন্দরনগরীতে অবস্থিতে এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম। সিনিয়র কনসালটেন্ট অধ্যাপক …

error: Content is protected !!