ব্যাচেলর পয়েন্ট

পর্দার পেছনের নতুন তুর্কি আরিফিন

প্রায় সবার ইতোমধ্যে জানা হয়ে যাওয়ার কথা ‘ব্যাচেলর পয়েন্ট’-এর কথা। জনপ্রিয় এ টিভি সিরিজের নিমার্তা কাজল আরেফিন অমিও। আমরা আজকে নির্মাতাকে নিয়ে নয়, আলাপ করব তার পেছনের কারিগর আরিফিনকে নিয়ে। পুরোনাম আরিফিন সরকার। পেশায় একজন ভিডিও সম্পাদক। দেশের নাট্য জগতের পেশাদার ভিডিও সম্পাদক আরিফিন সম্পাদনা করেছেন দেশের সাড়া জাগানো শত নাটকে।

পেশাদার ভিডিও সম্পাদনার কাজের শুরুটা ছোটবেলা থেকেই। তখন থেকেই গ্রাফিক ডিজাইনের কাজে আগ্রহ কাজ করত আরিফিনের। কিন্তু যারা কাজেই বিশ্বাসী তারা কী আর পরিকল্পনা করে বসে থাকবে। একদিন একটি ইন্টারনেট মডেম জোগাড় করেই বসে পড়েন বিভিন্ন অনলাইনে টিউটোরিয়ালের পর্দার সামনে। পরবর্তীতে এসএসসি পরীক্ষা দিয়েই ঢাকায় চলে আসেন কলেজের অধ্যায়ে।

এ বিষয়ে তিনি নিজেই বলেন, ঢাকায় আসার পর থেকেই আমার উদ্দেশ্য ছিলো নাটক পরিচালকদের সাথে কাজ করা, এরইমধ্যে একদিন পরিচিত হই পেশাদার ভিডিও সম্পাদক রমজান আলীর সাথে, তাকে জানাই আমার আগ্রহের কথা। ব্যস! সুযোগ করে দেন কাজ করার।

২০১৪ সালে ‘মিনার’ নামের একটি নাটকে প্রথম এনিমেশন এবং ভিএফএক্স এর কাজের মাধ্যমে শুরু হয় আরিফিনের। পরবর্তীতে নির্মাতা বান্নাহর সাথে কাজ করেন প্রায় ১০০টি নাটকের টাইটেল এনিমেশন নিয়ে। ২০১৫ সালে আশিকুর রহমান পরিচালিত ‘কিস্তিমাত’ সিনেমা দিয়ে শুরু হয় আরিফিনের নতুন অধ্যায়। আশিকুর রহমানের সর্বশেষ সিনেমা ‘সুপারহিরো’ তেও এনিমেশন এবং ভিএফএক্স কাজ করেছিলেন আরিফিন। সুযোগকে যেনো ভুল করেননি কাজে লাগাতে, একের পর এক নির্মাতারা সাথে সুযোগ পান নিজের দক্ষতার পরিচয় দেওয়ার।

বর্তমানে আরিফিন কাজ করছেন ‘ব্যাচেলর পয়েন্ট’-এর জনপ্রিয় নিমার্তা কাজল আরেফিন অমির সাথে। নাটকের পাশাপাশি আরিফিন শুভর ‘মৃত্যুপুরী’ সিনেমার কালার গ্রেডিং এর কাজ করার প্রস্তুতি নিচ্ছেন তিনি।

একাডেমিকভাবে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি তে মাল্টিমিডিয়া ও ক্রিয়েটিভ টেকনোলজি তে স্নাতকে অধ্যায়নরত আরিফিন। আর সময় পেলেই নিজের পছন্দের কাজ নিয়ে বসে যান। ফলে প্রতিনিয়তই নানান দক্ষতার পরিচয় দিয়ে অর্জন করছেন বিভিন্ন কোর্সের সনদপত্র। ইতোমধ্যেই অনলাইন পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার মাধ্যমে Blackmagic Design থেকে অফিশিয়ালি সার্টিফাইড কালারিস্ট এবং ভিডিও এডিটর হয়েছেন DaVinci Resolve এর উপর।

এই তরুণ তুর্কি নিজের কাজ আর যোগ্যতায় আকাশ স্পর্শ করার স্বপ্ন দেখেন।

নিউজ ঢাকা

আরো পড়ুন,কেরানীগঞ্জে আ’লীগ নেতাকে কুপিয়ে জখম

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

করোনা নিয়ে সালমানের গানের প্রশংসা করলেন শাহরুখ

করোনা নিয়ে সচেতনতা প্রচারের জন্য এবার গান গাইলেন সালমান খান। মহারাষ্ট্রের পানভেলে ফার্ম হাউসে বসেই …