আর্তমানবতার

করোনা কে জয় করে এবার প্লাজমা ডোনেট করলো “মাঞ্জা”

বারো জন বন্ধুর একটি সংগঠন, আর্তমানবতার সেবায় যারা নিজেদের সঁপে দিয়েছে, করোনা মহামারীর শুরু থেকে যারা অসহায়, দুস্থ, হতদরিদ্র ছিন্নমূলদের পাশে ভালবাসার হাত বাড়িয়ে দিয়েছে, সেই “মাঞ্জা”-র এক সদস্য হঠাৎ করে করোনা আক্রান্ত হয়ে পড়ে।

এবং তার টেস্টে পজিটিভ ধরা পড়ার সাথে সাথে সে নিজের বাসায় আইসোলেশনে চলে যায়। বাসায় থেকেই বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ অনুযায়ী সেবা নিয়ে এখন সম্পূর্ণ সুস্থ হয়ে পুনরায় পরীক্ষা করে নেগেটিভ রিপোর্ট পাওয়ার পর গতকাল রাজধানীর স্কয়ার হসপিটালে একজন করোনা আক্রান্ত রোগী কে প্লাজমা ডোনেট করেছেন।

এ সম্পর্কে করোনাকে জয় করে ফিরে আসা সেই সদস্য অারমান হোসেনকে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ” আমার যখন গলা খুশখুশ ও হালকা জ্বর শুরু হয়, তখনই সাথে সাথে পরীক্ষা করে আমি নিশ্চিত হই এবং হোম আইসোলেশনে চলে যাই। ডাক্তারের পরামর্শ যথাযথভাবে পালন করায় আস্তে আস্তে ই সেরে উঠি। এ সময় একদম নিজের ঘর থেকে পাশের ঘরেও যাইনি। এখন একজন করোনা রোগীকে প্লাজমা ডোনেট করে তার পাশে দাঁড়াতে পেরে সত্যিই একটা শান্তি লাগছে নিজের মনে।”

তার আইসোলেশনে থাকা সময় “মাঞ্জা”-র অন্য সদস্য রা নিয়মিত দুস্থ পরিবারের মাঝে দৈনিক কাঁচা বাজার কিংবা বিকাশের মাধ্যমে সহায়তা প্রদান করছে। সমাজের সবার প্রতি মাঞ্জা’র অনুরোধ যে যেভাবে পারে যেন অসহায় মানুষের পাশে দাড়ায়। বিশেষকরে করোনা যুদ্ধে যারা জয়ী হয়ে ফিরে এসেছে তারা যদি প্লাজমা ডোনেট করে অসহায় রোগীদের পাশে দাঁড়ায় তাহলে হয়তো আপনাদের অবদানে অনেক মানুষ নিশ্চিত মৃত্যুর মুখ থেকে ফিরে আসবে।

নিউজ ঢাকা

আরো পড়ুন,মোহাম্মদ নাসিমের মৃত্যুতে রাজশাহী কলেজ ছাত্রলীগের শোক

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

দেশের সকল থানার ওসির নাম্বার

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশের সকল থানার অফিসার ইনচার্জ (ওসি) এর সরকারি মোবাইল নাম্বারসমূহ: ডিএমপি, ঢাকা: ১) …

error: Content is protected !!