স্বাস্থ্যসেবা

নিয়োগের দাবিতে ডিপ্লোমা চিকিৎসকদের মানববন্ধন

কোভিড-১৯এর ভয়াভয়তায় কমিউনিটি ট্রান্সমিশন রোধে এবং প্রান্তিক জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে স্বাস্থ্য বিভাগে জরুরি ভিত্তিতে উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার পদে নিয়োগের দাবিতে মানববন্ধন করছেন ডিপ্লোমা ইন মেডিকেল ফ্যাকাল্টি (ডিএমএফ) ডিগ্রিধারী বেকার ডিপ্লোমা চিকিৎসকরা।

বুধবার (১০ জুন) সকাল সাড়ে ১০ টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘বাংলাদেশ ডিপ্লোমা মেডিকেল এসোসিয়েশন এর নিয়োগ ও কর্মসংস্থান উপ-কমিটি ও উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার নিয়োগ ও কর্মসংস্থান বাস্তবায়ন পরিষদ’ এ দাবিতে মানববন্ধন করে।

এসময় বক্তব্য রাখেন, নিয়োগ ও কর্মসংস্থান বাস্তবায়ন পরিষদের প্রধান সমন্বয়ক মুহাম্মদ মেহেদি হাসান, বাংলাদেশ ডিপ্লোমা মেডিকেল এ্যাসোসিয়েশনের নিয়োগ উপ কমিটির সভাপতি ডাঃ আব্দুল কুদ্দুস তরফদার, সদস্য সচিব সোয়েব অাহমেদ, ডিপ্লোমা চিকিৎসক নেতা শুভ কুমার বিশ্বাস, রমজানুল মোবারক সাইম, আনছারুলহ আনাছ প্রমূখ।

এসময় বক্তরা জানান, করোনা ভাইরাসের কারণে দেশের এই ক্রান্তিকালে প্রান্তিক জনগোষ্ঠী পর্যাপ্ত জনবলের অভাবে তাদের স্বাস্থ্যসেবা থেকে অনেকাংশে বঞ্চিত হচ্ছে। অথচ এ পদে প্রায় ৫০০০ শূন্য পদ থাকলেও স্বাস্থ্য অধিদপ্তরে নিয়োগ বিধির জটিলতার কারণে গত ৭ বছর নিয়োগ বন্ধ থাকায় প্রায় ৩০ হাজার ডিপ্লোমা চিকিৎসক বেকার বসে আছেন। এমতাবস্থায় করোনা ভাইরাসের এই সংকটের ভয়াবহতা রুখতে ও প্রান্তিক জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসারদের এসব শূন্য পদের নিয়োগসহ এডহক ভিত্তিতে ১০,০০০ হাজার ডিপ্লোমা চিকিৎসক নিয়োগ দেয়া এখন সময়ের দাবী বলে জানান তারা।

নিউজ ঢাকা

আরো পড়ুন,র‌্যাব ১০ এর বিশেষ অভিযানে মাদক ব্যবসায়ী গ্রেপ্তার

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

দেশের সকল থানার ওসির নাম্বার

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশের সকল থানার অফিসার ইনচার্জ (ওসি) এর সরকারি মোবাইল নাম্বারসমূহ: ডিএমপি, ঢাকা: ১) …

error: Content is protected !!