কেরানীগঞ্জে

রাষ্ট্র বিরোধী গুজব ছড়ানোর দায়ে কেরানীগঞ্জে গ্রেপ্তার ১

করোনা  বিষয়ক গুজব ছড়ানোসহ রাষ্ট্র বিরোধী ও রাষ্ট্রের গন্যমান্য/গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের নামে মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য অপপ্রচারের দায়ে কেরানীগঞ্জে মোঃ আব্দুল মান্নান রানা (৩৫) নামে এক ব্যাক্তিকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। সোমবার রাত ৯ টায় কেরানীগঞ্জের জিনজিরা ইউনিয়নের তাওয়াপট্টি এলাকায় মনিরুজ্জামান মিয়ার বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

র‍্যাব ১০ সিপিসি ২ (কেরানীগঞ্জ) ডিএডি বদিউল আলম জানান, সাইবার নজরদারি ও গোয়েন্দা তৎপরতার মাধ্যমে র‌্যাব -১০ এর উপ-অধিনায়ক মেজর শাহরিয়ার জিয়াউর রহমান, পিএসসি এর নেতৃত্বে এবং এএসপি মোঃ শাহীনুর চৌধুরী ও এএসপি মোঃ আবুল কালাম আজাদ এর সমন্বয়ে একটি আভিযানিক দল  ঢাকা জেলার দক্ষিন কেরানীগঞ্জ থানাধীন জিনজিরা এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে সমাজ, রাষ্ট্র ও সরকার বিরোধী গুজব/অপপ্রচারকারী ০১ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেন।

এ সময় তার নিকট থেকে ০১ টি সিপিইউ, ০১ টি মনিটর, ০১ টি ল্যাপটপ, ০১ টি পেন ড্রাইভ, ০২ টি সিডি, ০১ টি ট্যাব, ০২ টি মোবাইল ফোন এবং ০৫ টি সীমকার্ড জব্দ করা হয়।  আব্দুল মান্নান  রানা (৩৫) পিতার নাম: মোঃ সিরাজুল ইসলাম, গ্রামের বাড়ি সাং- জিন্নাঘর, থানা- চর ফ্যাশন, জেলা-ভোলা,তিনি বর্তমানে – জিনজিরা তাওয়াপট্টি মনিরুজ্জামান মিয়ার বাড়ীতে ভাড়া থাকেন বলে জানা যায়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, ধৃত আসামী ৫/৬ টি ফেইসবুক আইডি ব্যবহার করে  নানান অপকর্ম করতেন। এছাড়াও তিনি বেশ কয়েকটি ফেসবুক পেইজ ও গ্রুপের অ্যাডমিন/ মডারেটর ছিলেন। এ সমস্ত ফেইসবুক আইডি এবং গ্রুপ/পেইজ হতে তিনি করোনা  বিষয়ক গুজব ছড়ানোসহ রাষ্ট্র বিরোধী ও রাষ্ট্রের গন্যমান্য/গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের নামে মিথ্যা ও বিভ্রান্তিকর অপপ্রচার করতেন।

ইতিপূর্বেও তিনি রাষ্ট্রের বিভিন্ন গুরুত্বপূর্ণ ও স্পর্শকাতর বিষয়ে গুজব ছড়ানো/অপপ্রচার করে জনমনে বিভ্রান্তির সৃষ্টি করতেন বলে স্বীকার করেন। ৩। মূলত তার উদ্দেশ্য ছিলো বিভ্রান্তিকর, কুরুচিপূর্ণ, মিথ্যা ও গুজব ছড়িয়ে রাষ্ট্রের অভ্যন্তরে ও আন্তজার্তিক পরিমন্ডলে অস্থিতিশীল ও অরাজক পরিস্থিতির সৃষ্টি করে দেশের ভাবমূর্তি নষ্ট করাসহ সরকার পরির্বতনের অপতৎপরতা চালানো।

 আটককৃত ব্যক্তির বিরুদ্ধে ঢাকা জেলাধীন দক্ষিণ কেরানীগঞ্জ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে নিয়মিত মামলা করা হয়েছে বলে জানায় র‍্যাব।

উল্লেখ্য, প্রতিষ্ঠালগ্ন থেকেই র‌্যাব দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষে সবধরনের অপরাধীকে আটক করে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এছাড়া রাষ্ট্র বিরোধী এবং সমাজ, রাষ্ট্র ও সরকারের ভাবমূর্তি নষ্ট হয় এমন কর্মকান্ড দমনে র‌্যাব সাইবার নজরদারিসহ গোয়েন্দ তৎপরতার মাধ্যমে তা সমূলে নির্মূল করতে সক্রিয়ভাবে অভিযান পরিচালনা করছে। র‌্যাবের এই সাহসী ভূমিকা ও কষ্টসাধ্য সফল অভিযান দেশের সকল মহলে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে।

নিউজ ঢাকা

আরো পড়ুুুুুুুন,করোনা বিজয়ী ফ্রন্টলাইনারদের ফুলেল শুভেচ্ছা দিচ্ছে কেরানীগঞ্জ মডেল থানা পুলিশ

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

বুড়িগঙ্গায় গোসল করতে নেমে শিশু নিখোঁজ ; একদিন পর লাশ উদ্ধর

বুড়িগঙ্গা নদীতে সুমন মিয়া নামের (০৯) বছরের এক শিশু গোসল করতে নেমে নিখোঁজ হয়। পরদিন …

error: Content is protected !!