করোনা মোকাবেলায়

এই দিনেও যারা ডাক্তার ফেরদৌসদের মতো মানুষকে নিয়ে সমালোচনা করছে তাদের ব্যাকগ্রাউন্ড কী!!

কি বলবো বুঝে উঠতে পারছিনা। হাসবো নাকি কাঁদবো! যখন সারা দুনিয়া কাঁপছে করোনা আতঙ্কে। যে যেভাবে পারছে করোনা মোকাবেলায় ঝাঁপিয়ে পড়ছেন। বিশ্বের নামীদামী শক্তিধর দেশগুলো আজ করোনায় কুপোকাত। ঠিক এমন বাস্তবতায় আমার সোনার বাংলাদেশে একজন ডাক্তারকে নিয়ে হচ্ছে এ কেমন অপসংস্কৃতির চর্চা।

ডাক্তার ফেরদৌস খন্দকার কে? কী তার পারিবারিক পরিচয়? দেশের এই করোনা কালে এসব খোঁজা বা আলোচনা করা কী খুব জরুরি! যেখানে পৃথিবী আজ মৃত্যুপুরী।

সেখানে আমরা এসব কী করছি। তা কি একবারও ভেবে দেখছি। আর যারা এসব আলোচনা সমালোচনায় লিপ্ত তারা কে? সস্তায় পরিচিতি লাভ করার জন্য এসব করছে নাতো! যারা ভার্চুয়ালে নিজেকে বড় করার চেষ্টা করছেন তারা কি একজন ডাক্তার ফেরদৌস বানিয়ে দিতে পারবেন?


কখনও হতে পারবেন এমন একজন মানবসেবার ডাক্তার?
জানি হতে পারবেন না। তো কেন এসব করছেন?


আপনারা কী দেশের মঙ্গল কামনা করছেন না। নাকি সরকারের ভালো চান না। সস্তায় নিজেদেরকে আওয়ামী সরকারের কাছের (চামচা) হওয়ার অপচেষ্টায় লিপ্ত হয়ে নিজেরই ক্ষতি করছেন বৈকি।


দেশের ক্রান্তিকালে যখন সুদূর আমেরিকা থেকে দেশের মানুষদের সেবা করতে ছুটে এসেছেন ডাক্তার ফেরদৌস খন্দকার। ঠিক তখনই একটি পক্ষ জুড়ে দিলো ছাত্রদল, খুনী মোস্তাক আর রশিদের স্বজনের তকমা। শুধু কি তাই তারেক রহমানের সঙ্গে যোগসূত্রসহ অবাস্তব সব অভিযোগ। ডাক্তার ফেরদৌস খন্দকার দেশে চিকিৎসা দিতে আসায় কী এমন ক্ষতি হবে। কাদের স্বার্থে আঘাত লেগেছে?

 

শেখ সফিউদ্দিন জিন্নাহ –

বিশিষ্ট লেখক ও সাংবাদিক।

নিউজ ঢাকা

আরো পড়ুন,সম্পূরক শিক্ষাবৃত্তির দাবিতে জবির ১৯ ছাত্র নেতৃবৃন্দের যৌথ বিবৃতি

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

জাতির পিতা বঙ্গবন্ধু

নোয়াখালীতে মুজিব জন্মশতবার্ষিকী উপলক্ষে এক মাসের বৃক্ষরোপণ কর্মসূচি

নোয়াখালী সোনাইমুড়ীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আতাউর রহমান ভূঁইয়া স্কুল এন্ড …