পাচারের অভিযোগে

কুয়েতে গ্রেফতার লক্ষীপুর ২ আসনের এম পি শহীদুল ইসলাম পাপলু।

কুয়েতে মারাফি গ্রুপের ম্যনেজার ও লক্ষিপুর ২ আসনের এম,পি শহিদুল ইসলাম পাপনকে মানব পাচারের অভিযোগে আটক করেছে কুয়েত প গোয়েন্দা বিভাগ।

জানা যায় দীর্ঘদিন ধরে কুয়ে তে সিকুরেটি,ক্লিনার সহ বিভিন্ন পেশায় অবৈধ ভাবে লোক নিয়োগ করছিলো লক্ষিপুর ২ আসনের এম,পি ও কুয়েতে অবস্থানারত মারাফি কোম্পানীর ম্যানেজার পাপলু। মহামারী করোনা এর কারনে কুয়েত সরকার কুয়েতে থাকা বহিরাগত দেশের শ্রমিক বাতিল করার সিদ্ধান্ত নেয়৷ এতে বলা হয় প্রতিটি দেশের নাগরিক ১০% করে কমিয়ে এনে প্রতিষ্ঠান চালাতে পারবে। কারণ কোভিড-১৯ করোনাতে সবচেয়র বেশি বিদেশী শ্রমিকদের সনাক্ত করা হয়৷

এ ছাড়া অনেক আগে থেকেই কুয়েত সরকার অবৈধ শ্রমিক নির্মুলের নির্দেশ দেন এবং এর সাথে জড়িত থাকা কর্মকর্তাদের গ্রেফতার ও উপযুক্ত শাস্তীর নির্দেশ করেন। এরই জেড় ধরে কুয়েত গোয়েন্দা বিভাগ মাঠ নামে দীর্ষদিন পর গতকাল রাতেই থাতে গ্রেফতার করে কুয়েত গয়েন্দা বিভাগ আর বিষয়টি নিশ্চিত করে কুয়েতে বাংলাদেশীয় রাষ্ট্রদূত,কিন্তু কোন অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয় তা জানানো হই। তার বিরুদ্ধে মানবপাচার,অর্থ পাচারের অভিযোগ রয়েছিলো।

প্রাবাসী কল্যাণ মন্ত্রনালয় লিবিয়ায় ২৬ জন বাংলাদেশী হত্যায় কঠোর অবস্থান নেয় এবং গতকাল এ বিষয়ে চিঠি দেন কুয়েত সরকারকে।

নিউজ ঢাকা

আরো পড়ুন,প্রশাসনের দায়সারা ভাব, মেসভাড়া নিয়ে বিপাকে জবি শিক্ষার্থীরা

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

জাতির পিতা বঙ্গবন্ধু

নোয়াখালীতে মুজিব জন্মশতবার্ষিকী উপলক্ষে এক মাসের বৃক্ষরোপণ কর্মসূচি

নোয়াখালী সোনাইমুড়ীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আতাউর রহমান ভূঁইয়া স্কুল এন্ড …