শাহাদত বার্ষিকী

নাটোরে শহীদ মমতাজ উদ্দীনের ১৭তম মৃত্যুবার্ষিকী পালিত

নাটোর প্রতিনিধিঃ নাটোরের লালপুরে নাটোর-১ অাসনের সাবেক সংসদ সদস্য ও আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা শহীদ মমতাজ উদ্দিনের ১৭ তম শাহাদত বার্ষিকী পালন করা হয়েছে।

শনিবার (৬ জুন) সকালে চিরঞ্জীব মমতাজ স্মরণ সৌধ পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে তার প্রতি শ্রদ্ধা জানানো হয়। পরে পারিবারিক কবর স্থানে শহীদ মমতাজ উদ্দিনের কবর জিয়ারত শেষে তার রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। এছাড়া করোনা পরিস্থিতির কারণে পারিবারিকভাবে শাহাদত বার্ষিকীর কর্মসূচী সীমিত করা হয়েছে।

এদিকে, তিন ভাগে বিভক্ত হয়ে এসকল কর্মসূচী পালন করা হয়েছে। প্রথমে সাবেক সংসদ সদস্য এ্যাডভোকেট আবুল কালাম আজাদ, ২য় দফায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু, সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসাহাক আলী এসব কর্মসূচিতে অংশ গ্রহণ করেন, ৩য় দফায় এ কর্মসূচিতে অংশ গ্রহণ করেন নাটোর-১ আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল এমপি, গোপালপুর চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক কৃষিবিদ আবদুল কাদের, শহীদ মমতাজ উদ্দিনের পুত্র শামীম আহমেদ সাগর প্রমুখ।

উল্লেখ্য, ২০০৩ সালের ৬ই জুন এই জনপ্রিয় নেতা লালপুরের গোপালপুর থেকে নিজবাড়ি মিল্কিপাড়ায় ফিরছিলেন। পথে গোপালপুর-সালামপুর সড়কের দাঁইরপাড়ার নেঙ্গপাড়া নামক স্থানে রাত দশটার দিকে কতিপয় দুস্কৃতিকারী তাকে কুপিয়ে নির্মম ভাবে খুন করে।

এ হত্যাকান্ডের প্রায় ১০ বছর পর ১৩ মার্চ ২০১৩ সালে রাজশাহীর একটি দ্রুত বিচার ট্রাইব্যুনাল মমতাজ উদ্দীনকে হত্যা করার দায়ে নয়জনকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীব কারাদণ্ড দেয় এবং প্রত্যেককে ৩০ হাজার টাকা জরিমানা করে।

নিউজ ঢাকা

আরো পড়ুন,রাজবাড়ীর গোয়ালন্দে গৃহবধুকে ধর্ষণচেষ্টায় অভিযুক্ত গ্রেফতার

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

রাজবাড়ীর লক্ষিকোল এলাকায় কাঠমিস্ত্রিকে কুপিয়ে হত্যা

রাজবাড়ী জেলা শহরের লক্ষিকোল এলাকায় মোঃ তুহিন শেখ নামে এক কাঠ মিস্ত্রিকে কুপিয়ে হত্যা করেছে …