ভারত এ অক্সিজেনের অভাবে ২ দিনে ৩০ শিশুর মৃত্যু

ভারত এ অক্সিজেনের অভাবে ২ দিনে ৩০ শিশুর মৃত্যু

ভারত এর উত্তর প্রদেশে বি আর ডি হাসপাতালে গেল ৪৮ ঘন্টায় কমপক্ষে ৩০টি শিশুর মৃত্যু হয়েছে। প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে , হাসপাতালটিতে অক্সিজেন সরবরাহ বন্ধ থাকায় অক্সিজেনের অভাবেই এ ঘটনা ঘটেছে।

জানা গেছে, সম্প্রতি এনসেফ্যালাইটিস রোগে আক্রান্ত হয়ে ৩০ টি শিশুই হাসপাতালে মোট তিনটি ওয়ার্ডে ভর্তি হয়েছিলো।

হাসপাতালে অক্সিজেন সরবরাহে নিয়োজিত প্রতিষ্ঠানটি জানিয়েছে হাসপাতাল কতৃপক্ষ ৭০ লক্ষ টাকার সিলেন্ডার ক্রয় করে মাত্র ৩৫ হাজার টাকা পরিশোধ করেছে।। বাকি টাকার জন্য বারবার জানানো হলেও টাকা পরিশোধ করে নি হাসপাতার কতৃপক্ষ।

টাকার বিষয়টি নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষকে চিঠিও দেয় অক্সিজেন সরবরাহকারী ওই সংস্থা।  নির্দিষ্ট সময়ের মধ্যে ওই টাকা পরিশোধ না করলে সরবরাহ বন্ধ করতে বাধ্য হবে বলেও জানানো হয়েছিলো হাসপাতাল কতৃপক্ষকে।

উত্তরপপ্রদেশের স্বাস্থ্যমন্ত্রী সিদ্ধার্থনাথ সিংহ এই বিতর্কের মাঝে অক্সিজেনের অভাবে শিশু মৃত্যুর অভিযোগ সম্পূর্ণ উড়িয়ে দিয়েছেন।অক্সিজেন বন্ধ হয়ে নয়, অন্য কারণে মৃত্যু হয়েছে শিশুগুলোর।আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে বলা হয়েছে সেখান থেকে

বুধবার থেকে বৃহস্পতিবারের মধ্যে ২৩টি শিশুর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার দুপুর পর্যন্ত মৃত্যু হয়েছে আরও ৭টি শিশুর। হাসপাতালের পক্ষ থেকে এমনটাই জানানো হয়।

এদিকে হাসপাতাল কতৃপক্ষের দাবী অক্সিজেনের অভাবে শিশুদের মৃত্যু হয় নি। অন্যদিকে চিকিৎসকেরা বলছেন, ওই সময় অন্য জেলা থেকে অক্সিজেন সিলিন্ডার এনে পরিস্থিতি সামলানো হয়েছে।

এই ঘটনায় উচ্চ পর্যায়ে তদন্ত করার জন্য নির্দেশ দিয়েছে দেশটির উত্তর প্রদেশ সরকার।

আরো পড়ুন:  সাংবাদিকদের কষ্টের জীবন যাপনের শেষ কোথায় ?

সুত্র: প্রিয় ডট কম। 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

করোনার নতুন স্ট্রেইন বাড়াতে পারে মৃত্যু: জরিপ

  যুক্তরাজ্যে সংক্রমিত হওয়া করোনাভাইরাসের নতুন স্ট্রেইনে বা ধরনে আক্রান্ত হয়ে আগামী বছর দেশটিতে মৃত্যুর …

15 comments

  1. Hello just wanted to give you a quick heads up and let you know a few of the pictures aren’t loading correctly. I’m not sure why but I think its a linking issue. I’ve tried it in two different web browsers and both show the same results.|

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!