করোনায় অসহায়দের পাশে কেরানীগঞ্জ গ্র্যাজুয়েট সোসাইটি

করোনাভাইরাসের ক্ষতিকর প্রভাব পরেছে সারা বিশ্বে। করোনার কারনে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে নিন্ম আয়ের আর মধ্যবিত্ত পরিবারগুলো। কর্মহীন হয়ে পরার কারনে মানবেতর দিন যাপন করছে তারা । সরকার অসহায় হয়ে পরা এই পরিবারগুলোকে খাদ্য সহায়তা দিচ্ছে। সরকারের পাশাপাশি এগিয়ে এসেছে বিভিন্ন সামাজিক সংগঠন ও ব্যাক্তিবর্গ। কেরানীগঞ্জে অসহায় প্রায় ১২০০ পরিবারকে খাদ্য সহায়তা দিচ্ছে কেরানীগঞ্জ গ্র্যাজুয়েট সোসাইটি নামে কেরানীগঞ্জের সামাজিক একটি সংগঠন।

কেরানীগঞ্জের ১২টি ইউনিয়নে সংগঠনটির সদস্যরা অসহায় পরিবারগুলোর দারে দারে গিয়ে  এ খাদ্য সহায়তা পৌছে দিয়ে আসেন। পুরো প্রক্রিয়ায় গোপনীয়তা রক্ষা করা হয় । যেনো এসব পরিবারের সামাজিক মানমর্যাদা ক্ষুণ্ন না হয়। খাদ্য সামগ্রীর মধ্যে ছিলো, চাল,ডাল,আলু,তেল ও  পিয়াজ।

 

জানা যায়, করোনা পরিস্থিতির শুরু থেকেই কেরানীগঞ্জ গ্র্যাজুয়েট সোসাইটি অসহায় মানুষের মাঝে সহায়তা দিয়ে যাচ্ছে।  এর আগে  রমজান মাসে সংগঠনটির পক্ষ থেকে  অসহায়,গরিব,পথচারী,হকার,শ্রমিকদের মাঝে কেরানীগঞ্জের কয়েকটি স্পটে বেশ কয়েক দিন ইফতার বিতরন করা হয়। এছাড়া চলমান করোনা পরিস্থিতিতে  কেরানীগঞ্জের বিভিন্ন ইউনিয়নে প্রায় ৫০০ জন শিক্ষককে গোপনে খাদ্য সহায়তা দিয়েছে সংগঠনটি । এছাড়াও এর আগে  প্রায় ৪০০ টি মধ্য বিত্ত পরিবারকে গোপনে খাদ্য সহায়তা দেয় সংগঠনটি।কেরানীগঞ্জ গ্র্যাজুয়েট সোসাইটির প্রতিষ্ঠাটা ম.ই মামুনের সাথে কথা হলে তিনি জানান,কেরানীগঞ্জের একঝাক তরুণদের নিয়ে সংগঠনটি প্রতিষ্ঠিত করেছিলাম কেরানীগঞ্জের সার্বিক উন্নয়নের জন্য। কেরানীগঞ্জের করোনা পরিস্থিতিতে আমরা চেষ্টা করেছি অনেকের পাশে দাড়ানোর জন্য।  দেশের এই ক্রান্তিকালে সামার্থ্যবানদের উচিত যার যার সাধ্য মতে এগিয়ে আসা। তবেই হাসি ফুটবে অনেকের মুখে। রাস্তার পাশে দাড়িয়ে বাঁশি বাজানোর চেয়ে মানুষের পাশে দাঁড়ানো শ্রেয়। কেরানীগঞ্জ গ্র্যাজুয়েট সোসাইটি সবার সাথে আছে, সবার পাশে আছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কেরানীগঞ্জে আরোও ১১ জনের শরীরে করোনা শনাক্ত ; মোট শনাক্ত ৪৯৭

কেরানীগঞ্জে  নতুন করে আরো ১১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।  এ নিয়ে কেরানীগঞ্জে মোট করোনায় …

error: Content is protected !!