নরসিংদীতে নিজ এলাকার মসজিদে ঈদের নামাজ আদায়ের আহ্বান পুলিশের

নরসিংদীতে করোনাভাইরাস প্রাদুর্ভাবে এবার পবিত্র ঈদুল ফিতরের নামাজ ঈদগাহে বা খোলা জায়গায় জামায়াত না করে বরং স্বাস্থ্যবিধি মেনে নিজ নিজ এলাকার মসজিদে গিয়ে আদায় করার জন্যে মুসল্লিদের প্রতি আহ্বান জানানোসহ সমাজের সুবিধা বঞ্চিত তৃতীয় লিঙ্গের মানুষদের ঈদ উপহার সামগ্রী বিতরণ করছে পুলিশ।

শুক্রবার (২২ মে) জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নেতৃত্বে নরসিংদী সদর, মাধবদী, পলাশ, শিবপুর, মনোহরদী, রায়পুরা ও বেলাব থানার বিভিন্ন স্থানের মসজিদে ঈদ জামাত আয়োজন, সুরক্ষার ব্যবস্থা নিশ্চিতকরণ এবং স্বাস্থ্যবিধি মেনে চলার জন্যে মসজিদ কমিটিকে আহ্বান জানানো ও মাধবদী থানা এলাকার সুবিধা বঞ্চিত তৃতীয় লিঙ্গের (হিজড়া) সম্প্রদায় মানুষদের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করার পাশাপাশি গণজমায়েত রোধ, অযথা ঘুরাঘুরি বন্ধ ও সামাজিক দূরত্ব বজায় রাখার লক্ষ্যে জেলা পুলিশ সমন্বিত অভিযান পরিচালনা করে।

বিষয়টি নিশ্চিত করেছে পুলিশ পরিদর্শক জেলা গোয়েন্দা শাখা ও মিডিয়া সমন্বয়ক রুপন কুমার সরকার।

পুলিশ জানায়, ধর্ম মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক সুরক্ষার ব্যবস্থা এবং স্বাস্থ্যবিধি মেনে চলার জন্যে জেলার বিভিন্ন থানা এলাকার মসজিদ কমিটির সদস্যসহ মুসুল্লিদের ঈদের দিন ঈদগাহ বা খোলা জায়গার বদলে বাড়ির কাছে মসজিদে পবিত্র ঈদ-উল-ফিতর এর নামাজ আদায় করতে অবগত করা হয়। এবং যেহেতু এবার ঈদগাহে যেতে নিষেধ করা হচ্ছে, সেহেতু এবার একই মসজিদে একাধিক ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

লালপুরে মাজারের কমিটি নিয়ে বিশৃঙ্খলা, আটক ৪

মেহেরুল ইসলাম নাটোর (লালপুর) সংবাদদাতাঃ নাটোরের লালপুর উপজেলার দুড়দুড়ীয়া ইউনিয়নে ভেল্লাবাড়ীয়া হযরত বাগু দেওয়ান(রহঃ) মাজারের …

error: Content is protected !!