হ্যালিফ্যাক্স

কানাডার হ্যালিফ্যাক্স থেকে সহযোগিতা পেলো মাঞ্জা

হ্যালিফ্যাক্স, কানাডার একটি শহর, ঢাকা থেকে যার দুরত্ব প্রায় ১২,০০০কি.মি.। সেই সূদুর হ্যালিফ্যাক্স থেকে মাঞ্জা’র বন্ধুরা দুস্থ মানুষের জন্য সহায়তা পাঠিয়েছে মাঞ্জার কাছে। অসহায়,হতদরিদ্র, ছিন্নমূল ও সুবিধাবঞ্চিত মানুষদের জন্য মাঞ্জার কার্যক্রমকে আরও একধাপ এগিয়ে নিয়ে যাওয়ার জন্য মাঞ্জার পাশে সহায়তার হাত বাড়িয়েছে কানাডার হ্যালিফ্যাক্সের নাগরিকরা।

তাদের এই সহায়তা দিয়ে এই ঈদে নিন্ম আয়ের ১০০+ পরিবারের হাতে তুলে দেওয়া হবে ঈদের বাজার। এই উপহারে থাকবে, পোলাও চাল, মুরগী, তেল, লবন, আলু, পেয়াজ, দুধ, সেমাই, চিনি ও একটি করে সাবান। স্বচ্ছল, বিত্তবান মানুষদের মত নিন্ম আয়ের মানুষগুলোও যেন ঈদের আনন্দ নিজের পরিবারকে নিয়ে উদযাপন করতে পারে সেই উদ্দেশ্যে পুরাণ ঢাকার বারোজন বন্ধুর সংগঠন “মাঞ্জা” এই উদ্যোগ গ্রহণ করে। আর সেই উদ্যোগকে সফল করতে হাত বাড়িয়ে দিতে এগিয়ে এসেছে হ্যালিফ্যাক্সের জনগণ।

এই সহায়তার ব্যাপারে জিজ্ঞেস করা হলে পুরান ঢাকার ছেলে, বর্তমানে কানাডার হ্যালিফ্যাক্স প্রবাসী রিফাত মুঠোফোনে জানান, “এইটা আসলে খুবই গর্বের ব্যাপার, যখন দেখি আমার ছোটবেলার বন্ধুরা দেশের অসহায় দুস্থ মানুষের পাশে নিজেদের সবটুকু দিয়ে দাড়ানোর চেষ্টা করছে।

এখন দেশে থাকলে আমিও ওদের সাথে একাগ্রচিত্তে অংশগ্রহণ করতাম। তাই বিদেশে থেকেও চেষ্টা করছি যতটুকু পারা যায় নিজের দেশের মানুষের পাশে থাকার। এখানে যারা বাঙালী আছেন এবং অন্যান্য দেশের আমার পরিচিত যারা আছেন, তাদের সাথে সমন্বয় করে যতটুকু পেরেছি সয়াহতা করেছি। ইনশাআল্লাহ সামনেও মাঞ্জার এই মহৎ উদ্যোগে অংশ নেওয়ার চেষ্টা করবো।” করোনা মহামারীর শুরু থেকে “মাঞ্জা” পুরাণ ঢাকার বেশ কিছু এলাকায় ছিন্নমূল, নিন্ম ও দুস্থ আয়ের সুবিধাবঞ্চিত মানুষের পাশে খাদ্য সামগ্রী, দৈনন্দিন কাঁচা বাজার, ও রান্না করা খাবার নিয়ে এই মানুষ গুলোর পাশে দাড়িয়েছে।

এছাড়া ঈদের দিনও গৃহহীন ছিন্নমূল মানুষদের জন্য রান্না করা পোলাও, মুরগী ও মিষ্টান্ন দিয়ে সাজানো প্যাকেট বিতরণ করবে মাঞ্জা। তাদের ইচ্ছা করোনা মহামারীর পুরোটা সময় তারা তাদের সাধ্যমত সবটুকু দিয়ে এই সেবা কার্যক্রম চালিয়ে যাবে।

উল্লেখ্য নিউজ ঢাকা ২৪ থেকে করোনা অালাপ লাইভ প্রোগ্রামে মাঞ্জা সংগঠন নিয়ে একটি অনুষ্ঠান করা হয়েছিলো।তারই ধারাবাহিকতা সে ভিডিও দেখে কানাডা থেকে মাঞ্জাদের সহযোগিতার হাত বাড়িয়ে দেয়।

নিউজ ঢাকা

আরো পড়ুন,স্বেচ্ছাসেবী সংগঠন ত্রিশাল হেল্পলাইনের বৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধন

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কেরানীগঞ্জে জাতীয় পার্টির অনুষ্ঠানে ত্রান বিতরনে জনসাধারনকে লাঞ্চিত করার অভিযোগ

ঢাকার কেরানীগঞ্জে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা হোসাইন মোহাম্মদ এরশাদের প্রথম মৃত্যু বার্ষিকী উপলক্ষে কুলখানি ও ত্রান …