বৈশ্বিক মহামারী

অসহায়দের মাঝে ঈদ উপহার বিতরণ করলো বিআইডব্লিউটিএ

বৈশ্বিক মহামারী করোনাভাইরাস (কোভিড-১৯) এর কারণে   প্রচন্ড ব্যস্ততম সরব সদরঘাট এখন এক শান্ত নিরব প্রান্তর। এতে করে কর্মহীন হয়ে অসহায়ত্বের মধ্যে পড়েছে নদী, নৌযান আর বন্দর নির্ভর বিপুল সংখ্যক কর্মজীবী, দিনমজুর।

কর্মহীন হয়ে পরা এইসব লোকদের শুরু থেকেই সহায়তা দিয়ে আসছে বিআইডব্লিউটিএ। তারই ধারাবাহিকতায় আসন্ন পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে বিআইডব্লিউটিএ’র পক্ষ থেকে কর্মহীন নৌশ্রমিক, কুলি, মাঝি, দিনমজুর, ভবঘুরে দরিদ্র-পীড়িত নারী পুরুষের মাঝে ঈদ উপহার বিতরণ করা হয়।

শুক্রবার (২২মে) সদরঘাটে ঢাকা নদী বন্দর টার্মিনালে বিআইডব্লিউটিএ এর পক্ষ থেকে প্রায় ২ হাজার দরিদ্র-পীড়িত নারী পুরুষের মাঝে শারীরিক দুরুত্ব বজায় রেখে সুশৃঙ্খলভাবে বিশেষ ত্রাণ সামগ্রী সম্বলিত প্রত্যেককে একটি করে ব্যাগ বিতরণ করা হয়।  প্রতিটি ব্যাগে ১/২ কেজি সেমাই, ১ কেজি গুঁড়া দুধ, ১ কেজি চিনি, ১ কেজি আটা, ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি পেয়াজ, ১ লিটার সয়াবিন তেল, ২ টি সাবান, ২ টি মাস্কসহ নারীদের ব্যাগে একটি করে শাড়ী এবং পুরুষদের ব্যাগে একটি করে লুঙ্গি ছিল।

বিআইডব্লিউটিএ সুত্রে জানা যায়, করোনা পরিস্থিতির শুরু থেকেই নৌশ্রমিক, কুলি, দিনমজুর, মাঝি, জেলে, ভবঘুরে, ছিন্নমূল, প্রতিবন্ধিসহ সদরঘাট ও ঢাকা নদী বন্দর কেন্দ্রিক নানা শ্রেণীর বর্তমানে অসহায় মানুষের মাঝে বিআইডব্লিউটিএ’র পক্ষ থেকে  কয়েকদিন পর পরই  ত্রাণ বিতরণ  করা হয়েছে। রমজানের আগ পর্যন্ত প্রতিদিন দুপুরে ২০০ মানুষের খাবারের ব্যবস্থা করা হয়েছে। পুরো রমজান মাস জুড়ে প্রতিদিন প্রায় ২০০ জনের মাঝে ইফতার ও সেহরী বিতরণ করা হচ্ছে। এছাড়াও সদরঘাট এলাকায় নোঙর করে রাখা  দেড় শতাধিক ছোট বড় যাত্রীবাহী লঞ্চের মাষ্টার, ড্রাইভার, সুকানীসহ লঞ্চস্টাফদের মাঝে অতিপ্রয়োজনীয় খাদ্য সমাগ্রী বিতরণ করেছে বিআইডব্লিউটিএ।

এ বিষয়ে বিআইডব্লিউটিএ এর যুগ্ম পরিচালক ও ঢাকা নদী বন্দরের নিয়ন্ত্রণ কর্মকর্তা একেএম আরিফ উদ্দিন বলেন, দেশের এই ক্রান্তিকালে বিআইডব্লিউটিএ কতৃপক্ষ শুরু থেকেই অসহায়দের পাশে দাড়ানোর চেষ্টা করেছে। বিভিন্ন সময় ই আমরা ত্রাণ বিতরন করেছি, খাবার বিতরন করেছি। এ সকল  সহায়তা বিতরণের সময় নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, নৌপরিবহন সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী, বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক বিভিন্ন সময় ই  উপস্থিত ছিলেন । করোনা পরিস্থিতিতে আমাদের সবাইকে মানবিক হতে হবে। অসহায়দের পাশে দাড়াতে হবে। সবাই মিলে অসহায়দের জন্য হাত বাড়িয়ে দিলে হাসি ফুটবে অনেকের মুখে।#

নিউজ ঢাকা

আরো পড়ুন,স্বেচ্ছাসেবী সংগঠন ত্রিশাল হেল্পলাইনের বৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধন

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

শিমুলিয়া কাঠাঁলবাড়ি অচলাবস্থা কারণে রাজবাড়ীর দৌলতদিয়ায় যানবাহনের লম্বা সাড়ি

শেখ রনজু আহাম্মেদ (রাজবাড়ী প্রতিনিধি) শিমুলিয়া কাঠাঁলবাড়ি নৌরুটের অচলাবস্থার কারনে যাত্রী ও যানবাহনের লম্বা সাড়ি …