ঈদ আনন্দ ভাগাভাগি করে নিলো আদর্শ গ্রাম তালেপুর

মাত্র কয়েকদিন পরেই মুসলমানদের সবচেয়ে বড়ো উৎসব পবিত্র ঈদ উল ফিতর। তবে করোনা ভাইরাসের কারনে সব কিছুই উল্টা পাল্টা হয়ে গেছে। ঈদের আনন্দ তো দূরে থাক, নভেল করোনাভাইরাস কোভিড-১৯ প্রভাবে আর্থিক সক্ষমতা ও উপার্জন কমে যাওয়ায় অনেক নিম্নমধ্যবিত্ত ও মধ্যবিত্ত পরিবার মানবেতর জীবন যাপন করছে।  তবে দেশের এই ক্রান্তি লগ্নে অসহায়দের পাশে দাড়িয়েছে অনেক ব্যাক্তিবর্গ ও সামাজিক সংগঠন গুলো। অসহায়দের সাথে  ঈদ আনন্দ ভাগাভাগি করে নেয়ার জন্য খাদ্য সহায়তা ও নগদ অর্থ সহায়তা দিয়ে বেশ কিছু পরিবারের পাশে দাড়িয়েছে কেরানীগঞ্জের কলাতিয়া ইউনিয়নের তালেপুর গ্রামবাসী।

জানা যায়,তালেপুর গ্রামের মোহাম্মদ নিজাম উদ্দীন, বোরহান উদ্দিন মাসুদ রানা সোহেল ফিরোজ উদ্দীন দিপু আসাদ খান , হামিদুর রহমান মিন্টু সহ আরো কয়েকজন মিলে, তালেপুর গ্রামের  যারা বিদেশ থাকেন এবং দেশে বিভিন্ন যায়গায় কর্মরত তাদের কাছ থেকে ফান্ড সংগ্রহ করে গ্রামের প্রায় দেড় শতাধিক অসহায় ও মধ্যবিত্ত পরিবারকে খাদ্য ও নগদ অর্থ দেয়া হয়।

খাদ্য সহায়তার মধ্যে ছিলো, পোলাউ চাল, ২ রকমের সেমাই, গুরো দুধ,  চিনি, তেল, পিয়াজ। এছাড়াও নগদ ৫০০ টাকা করে দেয়া হয়। খাদ্য সহায়তা  পুরো প্রক্রিয়ায়  গোপনীয়তা রক্ষা করা হয়। যেনো এসব পরিবারের সামাজিক মান মর্যাদা ক্ষুণ্ন না হয়।

এ বিষয়ে মোহাম্মদ নিজাম উদ্দিন বলেন, এমন মহামারীর সময় মানুষের পাশে দাড়াতে কারো সম্পদ ও অর্থ কমে যায় না, আল্লাহ তায়ালা তাদের আরো সম্পদশীল করে দেয়। সমাজের বিত্তবানেরা এই দু:সময়ে অসহায়দের পাশে না থাকলে এই মহামারীতে মানুষকে হিমশিম খেতে হবে। প্রতিটি এলাকার বিত্তবানদের এমন  উদ্যোগ নেওয়ার কথা বলেন তিনি। কেনোনা সংকট সারাজীবন থাকবে না, বিপদ যখন আসে, রক্ষা আল্লাহ’ই করবে।

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

আপনি বেঁচে থাকলে অনেক কম টাকায় গরিব সেবা পাবে

গত ২৫ মে করোনায় আক্রান্ত হয়েছেন গনস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডাক্তার জাফরুল্লাহ চৌধুরী। শুরুর দিকে তার …

error: Content is protected !!