অসহায়দের খাদ্য সহায়তা দিলো কেরানীগঞ্জ ফেসবুক গ্রুপ

নভেল করোনাভাইরাস কোভিড-১৯ প্রভাবে আর্থিক সক্ষমতা ও উপার্জন কমে যাওয়ায় অনেক নিম্নমধ্যবিত্ত ও মধ্যবিত্ত পরিবার মানবেতর জীবন যাপন করছে। অসহায় এই পরিবারগুলোর খাদ্য কষ্ট দূর করার জন্য সরকারের পাশাপাশি এগিয়ে এসেছে বিভিন্ন ব্যাক্তিবর্গ ও সামাজিক সংগঠন। কেরানীগঞ্জেও কিছু অসহায় পরিবারের পাশে দাড়িয়েছে ফেসবুক ভিত্তিক কেরানীগঞ্জের সর্বপ্রথম ও জনপ্রিয় সংগঠন কেরানীগঞ্জ ফেসবুক গ্রুপ।

গ্রুপটির সদস্যদের কাছ থেকে অনুদান সংগ্রহ করে ইতিমধ্যে কেরানীগঞ্জের ১২ টি ইউনিয়নের ২৯০টি পরিবারের ঘরে ঘরে গিয়ে গোপনে খাদ্যসামগ্রীর উপহার প্যাকেট আকারে পৌঁছে দেয়া হয়। পুরো প্রক্রিয়ায় গোপনীয়তা রক্ষা করা হয় । যেনো এসব পরিবারের সামাজিক মানমর্যাদা ক্ষুণ্ন না হয়।

 

খাদ্য সামগ্রীর মধ্যে ছিলো ৬ কেজি চাল, ১ কেজি মুসুর ডাল, ১কেজি বড় ডাল, ১লি তেল, ২ কেজি আলু, ১/২ কেজি পেয়াজ, এবং ঔষধ ১বক্স (প্যারাসিটামল ২০টি, অমিপ্রাজল ১০টি, ঠান্ডা ও ব্যাথ্যার ঔষধ ২পাতা )।

কেরানীগঞ্জ ফেইসবুক গ্রুপের  ক্রিয়েটর এডমিনইঞ্জিনিয়ার জহির আরিফ জানান, কেরানীগঞ্জ গ্রুপের মাধ্যমে আমরা দেশের বিভিন্ন দূর্যোগে মানুষের পাশে দাড়াতে চেষ্টা করি। প্রবাসী ও দেশে থাকা কেরানীগঞ্জের বিভিন্ন মানুষ আমাদের এ কাজে ফান্ড দিয়ে নিয়মিত সহায়তা করেন৷ শতভাগ সচ্ছতার সাথে মানুষের কাছে অনুদান ও সাহায্য পৌছে দিতে পারাই আমাদের স্বার্থকতা, এ কাজে ভলান্টিয়াররা মাঠ পর্যায়ে আমাদের খুব সাহায্য করেছেন, সবাইকে আমি ধন্যবাদ জানাই।

এ বিষয়ে কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার অমিত দেবনাথ বলেন, সরকারের পাশাপাশি কেরানীগঞ্জের বিভিন্ন সংগঠন ও ব্যাক্তিবর্গ অসহায়দের পাশে দাড়িয়েছে এটা অবশ্যই পজেটিভ একটা বিষয়। সামাজিক সংগঠন গুলো সেচ্ছায় প্রনোদিত হয়ে এই দু:সময়ে অসহায়দের পাশে দাড়িয়েছে। অনেকেই প্রশাসনের কাছে খাদ্য সহায়তার কথা বলতে পারে না। এই সংগঠনগুলো তাদের পর্যন্ত পৌছাবে বলে আমি আশা রাখি। কেরানীগঞ্জ ফেসবুক গ্রুপ সহ যে সকল সংগঠন গুলো অসহায়দের পাশে দাড়িয়েছে তাদেরকে আন্তরিক ধন্যবাদ জানাই।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কেরানীগঞ্জের শুভাঢ্যা ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে

গতকাল বৃহস্পতিবার বিকাল ৩ টায় চুনকুটিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ে শুভাঢ্যা ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত …

error: Content is protected !!