জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামানের মৃত্যুতে জবি নীলদলের শোক বার্তা

জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামানের মৃত্যুতে শোক জানিয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষকদের সংগঠন ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয় নীল দল’। বৃহস্পতিবার (১৪ মে) রাত ৯টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় নীলদলের দপ্তর সম্পাদক এবং শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউট (আই.ই.আর) এর সহকারী অধ্যাপক কাজী ফারুক হোসেন প্রেরিত এক বার্তায় শোকপ্রকাশ করা হয়।

শোকবার্তায় বলা হয়,একুশে ও স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত জাতীয় অধ্যাপক, দেশবরেণ্য শিক্ষাবিদ, প্রগতিশীল চেতনার প্রখ্যাত লেখক ও গবেষক, ভাষাসংগ্রামী, মুক্তিযোদ্ধা, সংবিধানের অনুবাদক, ইমেরিটাস অধ্যাপক ড. আনিসুজ্জামান আজ ১৪ মে ২০২০ (বৃহস্পতিবার) বিকালে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

দেশের এই ক্রান্তিকালে জাতি হারাল তার একজন শ্রেষ্ঠ সন্তানকে। তাঁর মৃত্যুতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষকদের সংগঠন ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয় নীলদল’ এর সদস্যবৃন্দ গভীরভাবে শোকাহত। জবি নীলদলের পক্ষ থেকে সভাপতি অধ্যাপক ড. জাকারিয়া মিয়া ও সাধারণ সম্পাদক ড. মোস্তফা কামাল এই পন্ডিত, গুণী ব্যক্তিত্বের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন এবং তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করতে সকলকে অনুরোধ করেছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

বাবা মানে বটবৃক্ষের ছায়া,আজ বাবা দিবস!

জহিরুল ইসলাম মিলন,টাঙ্গাইল (ধনবাড়ী) প্রতিনিধিঃ- বাবা মানে বটবৃক্ষের ছায়া। বাবা মানে নির্ভরতা। সন্তানের প্রতি পিতা …

error: Content is protected !!