অসহায়দের সহায়তায় রছুল্লাবাদ উচ্চ বিদ্যালয়ের এসএসসি ২০১৬ব্যাচের মানবিক উদ্যোগ

 বিশ্বব্যাপী চলছে করোনার ভয়াবহতা। ব্যাতিক্রম নয় বাংলাদেশও। করোনার সংক্রমণ রোধে এদেশে চলছে অনির্দিষ্টকালের লকডাউন। বন্ধ রয়েছে দেশের সকল সরকারি, বেসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানসমূহ। থমকে গেছে অর্থনীতির চাকা। বন্ধ হয়ে পেছে অসহায় ও হতদরিদ্রদের উপার্জনের সমস্ত রাস্তা। কার্যত বর্তমান ক্রান্তিলগ্নে সবচেয়ে বেশি অসহায়ত্বের শিকার এসব হতদরিদ্র ও খেটে খাওয়া মানুষরা।

অসহায় ও হতদরিদ্রদের সহায়তায় মানবিক উদ্যোগ নিয়ে এগিয়ে এসেছে রছুল্লাবাদ ইউ এ খান উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ ২০১৬ এর শিক্ষার্থীরা। এই সংকটকালীন সময়ে শিক্ষার্থীরা নিজ উদ্যোগে অসহায় পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে।

বুধবার ও বৃহস্পতিবার সারাদিনব্যাপী ৮৯টি পরিবারের মাঝে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয় । খাদ্যসামগ্রীর মাঝে রয়েছে ৫কেজি চাল,৩কেজি আলু,১কেজি পেঁয়াজ, ১কেজি মসুর ডাল ও সয়াবিন তেল।

এ ব্যাপারে নাম জানাতে অনিচ্ছুক রছুল্লাবাদ ইউ এ খান উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ ২০১৬ এর একাধিক শিক্ষার্থী বলেন,মাত্র চার বছর আগে এসএসসি পাশ করা বেশিরভাগই আমরা এখনো শিক্ষার্থী। দেশের এই দুর্যোগের সময় প্রবাসী-কর্মজীবী ও অন্যান্য সকল বন্ধুগণ যেভাবে সহযোগিতার হাত বাড়িয়েছে, সেটা বলাই বাহুল্য। আমরা চেষ্টা করেছি আমাদের সাধ্যমতো প্রকৃত অসহায়দের সহায়তা করতে, যেন তারা উপকৃত হতে পারে। কিন্তু প্রচারণা কিংবা আত্মপ্রচারের উদ্দেশ্যে কখনোই তা করি নি বরং স্বতঃস্ফূর্তভাবে সবাই এগিয়ে এসেছে। ভবিষ্যতে আমরা ‘১৬ ব্যাচ রছুল্লাবাদ ইউনিয়নবাসীর পাশে সর্বদা থাকতে চাই। এক্ষেত্রে আমরা সবার দোয়াপ্রার্থী।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কেরানীগঞ্জে স্বাস্থ্যবিধি কিংবা সামাজিক দুরুত্ব কিছুই মানা হচ্ছে না !

জীবন ও জীবিকার তাগিদে সরকার গত ৩১ মে থেকে শিক্ষা প্রতিষ্ঠান ছাড়া সব কিছু খুলে …

error: Content is protected !!