করোনায় বিএন স্কুল ও কলেজের এসএসসি’১৫ ব্যাচের মানবিক উদ্যোগ

অপূর্ব চৌধুরী, জবি প্রতিনিধিঃ

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে বর্তমানে বিশ্বব্যাপী ভয়াবহ অবস্থা বিরাজ করছে।ব্যতিক্রম নয় বাংলাদেশেও।দেশের এই সংকটময় পরিস্থিতিতে করোনা মোকাবেলায় এগিয়ে এসেছে বিএন স্কুল ও কলেজের এসএসসি ২০১৫ ব্যাচের শিক্ষার্থীরা।

জানা যায়, বিএন স্কুল ও কলেজের এসএসসি ১৫ ব্যাচের কিছু শিক্ষার্থীরা করোনা মোকাবেলায় একই স্কুল ও কলেজের দরিদ্র শিক্ষার্থী এবং ঢাকার রাস্তায় ঘুরে ঘুরে খেটে খাওয়া মানুষদের সাহায্য করার উদ্যোগ নেয়।এরই পরিপ্রেক্ষিতে গত ২৭শে এপ্রিল থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন উপায়ে টাকা কালেকশন করে অসহায় শিক্ষার্থীদের পাশে দাঁড়ায় তারা।

গতকাল (১১ই মে-সোমবার) রাজধানীর মিরপুর ১৪ থেকে শুরু করে টেকনিক্যাল, মোহাম্মদপুর, ফার্মগেট এবং মহাখালীতে অসহায় ও খেটে খাওয়া মানুষদের মাঝে ত্রাণ বিতরণ করে বর্তমানে দেশের নামকরা বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া এসকল শিক্ষার্থীরা।

বিএন কলেজের এসএসসি ১৫ ব্যাচের সাবেক শিক্ষার্থী এবং বর্তমানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে(১৩ ব্যাচ) অধ্যয়নরত ছাত্রলীগ কর্মী (নাম প্রকাশে অনিচ্ছুক) একজন উদ্যোক্তা জানায়, দেশের এমন পরিস্থিতিতে তারা তাদের টিউশনি থেকে জমানো টাকা,পরিবার থেকে নিয়ে এবং সাবেক শিক্ষার্থীদের সাথে মিলে তাদের সামর্থ্য অনুযায়ী বিএন স্কুল ও কলেজের অসহায় শিক্ষার্থী,স্টাফ এবং খেটে খাওয়া অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর উদ্যোগ নেয় এবং পরবর্তীতে সামাজিক যোগাযোগমাধ্যম দ্বারা টাকা কালেকশন করে আর্থিকভাবে সাহায্য শুরু করে।
তিনি আরো জানান, তারা আপাতত রাজধানীর কিছু এলাকায় গরিব ও অসহায় মানুষদের এক সপ্তাহের খাবার বিতরণ করেছেন এবং সামর্থ্য অনুযায়ী তাদের কাজের ধারাবাহিকতা অব্যহত থাকবে।দেশব্যাপী করোনা মোকাবেলায় সকলকে এগিয়ে আসারও আহ্বান জানান তিনি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

উদ্যত শির লুটিয়ে দাও

  লেখক ডাক্তার রফিকুল ইসলাম হে বিশ্ব! থমকে দাড়ালে কেন? চমকে গেলে কেন? কোথায় তোমার …

error: Content is protected !!