আজ সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর জন্মদিন

সৈয়দা সাজেদা চৌধুরী, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, আওয়ামীলীগের সভাপতিমন্ডলীর ১ নং সদস্য, জাতীয় সংসদের তিন তিনবার নির্বাচিত উপনেতা এবং মাননীয় প্রধানমন্ত্রীর অত্যান্ত শ্রদ্ধাভাজন এই নেত্রীর ৮৫ হত জন্মদিন আজ। ১৯৩৫ সালের ৮ মে  মাগুরা জেলায় জন্মগ্রহণ করেন তিনি। আজকের এই শুভদিনে  প্রবীন এ সাহসী নেত্রী  দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

সৈয়দা সাজেদা চৌধুরী ১৯৫৬ সালে আওয়ামী লীগের রাজনীতিতে যোগ দেন। ১৯৬৯-১৯৭৫ পর্যন্ত মহিলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, মুক্তিযুদ্ধকালীন কলকাতা গোবরা নার্সিং ক্যাম্পের প্রতিষ্ঠাতা পরিচালক ও আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহযোগী। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে  তার গুরুত্বপূর্ন ভূমিকা ছিলো। ৭৫ পরবর্তী আওয়ামীলীগ বিনির্মানে অন্যতম কুশিলব একজন নেতা ছিলেন তিনি। এছাড়া ১/১১ এ আওয়ামীলীগের দু:সময়েও তার ভূমিকা উল্লেখ যোগ্য।  সাজেদা চৌধুরী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুর- ২ আসন থেকে সপ্তমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। এছাড়া তিনি জাতীয় সংসদের পর পর তিনবার উপনেতা নির্বাচিত হয়েছেন।

জাতির পিতা বংগবন্ধু শেখ মুজিব এবং স্বাধীন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমেদের সাথে মাননীয় সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর দুর্লভ একটি ছবি।

 

দেশের ভয়াবহ করোনা পরিস্থিতিতেও তিনি  তার নির্বাচিত এলাকা ফরিদপুর ২ আসনের জনগনের সর্বদা খোজ খোবর নিচ্ছেন এবং সব কার্যক্রম নিজে মনিটরিং করছেন।

তার ব্যাক্তিগত কর্মকর্তা বেনজির আহমেদ রায়হান জানান, সাজেদা চৌধূুরী দেশের এই সংকট কালে সবাইকে সুশৃঙ্খলভাবে জীবন যাপনের পরামর্শ দিয়েছেন, এবং উনি  এ সংকটকালে সরকারের সর্বচ্চো মহলে ভিডিও কলের মাধ্যমে জাতীয় পরিস্থিতি নিয়মিত মনিটরিং করছেন । এ ছাড়া তার নির্বাচিত নগরকান্দা এলাকায় তৃনমূল নেতাদের সাথে যোগাযোগ করে নগরকান্দা এলাকার সার্বিক পরিস্থিতির খোজ খবর রাখছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কেরানীগঞ্জে স্বাস্থ্যবিধি কিংবা সামাজিক দুরুত্ব কিছুই মানা হচ্ছে না !

জীবন ও জীবিকার তাগিদে সরকার গত ৩১ মে থেকে শিক্ষা প্রতিষ্ঠান ছাড়া সব কিছু খুলে …

error: Content is protected !!