কেরানীগঞ্জ মডেল থানা পুলিশ
কেরানীগঞ্জ মডেল থানা পুলিশ

মনোবল না হারিয়ে সেবা দিয়ে যাচ্ছে কেরানীগঞ্জ মডেল থানা পুলিশ

দেশে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের সেবা দিতে গিয়ে পেশাজীবি যারা আক্রান্ত হয়েছেন তাদের শীর্ষে রয়েছে ডাক্তাররা। এর পরেই রয়েছে বাংলাদেশ পুলিশ বাহিনীর সদস্যরা। সাধারন জনগনকে সেবা দিতে গিয়ে সারাদেশের ন্যায় কেরানীগঞ্জ মডেল থানার বেশ কয়েকজন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছে । তবে মনোবল না ভেঙে অফিসার ইনচার্জ  পিপিএমের নেতৃত্বে জনসাধারনকে সেবা দিয়ে যাচ্ছে কেরানীগঞ্জ মডেল থানা পুলিশ।

শনিবার (০২ মে) পর্যন্ত পুলিশ সদর দফতরের তথ্য অনুযায়ী, পুলিশের ৭৪১ জন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। শুধুমাত্র ঢাকা মেট্রোপলিটন পুলিশে (ডিএমপি) আক্রান্ত হয়েছেন ৩৫৬ জন সদস্য। এ পর্যন্ত মারা গেছে পুলিশ বাহিনীর ৫ সদস্য। কোয়ারেন্টাইনে আছেন ১২৫০ জন, আইসলিউশনে আছেন ১৭৪ জন। কেরানীগঞ্জ মডেল থানার ১৪ জন পুলিশ সদস্য গত কয়েকদিনে আক্রান্ত হয়েছে করোনা ভাইরাসে।

জানা যায়, করোনায় আক্রান্ত ব্যক্তিদের হাসপাতালে পাঠানো, লকডাউন নিশ্চিত করা, ত্রাণ বিতরণ, চেক পোষ্টে ডিউটি করা ও শারীরিক দূরত্ব নিশ্চিত করতে কাজ করছে কেরানীগঞ্জ মডেল থানার পুলিশ সদস্যরা। ভাইরাসের সংক্রমণ ঠেকাতে নানা কার্যক্রমের জন্য পুলিশ সদস্যদের সরাসরি জনসাধারণ এবং আক্রান্ত রোগীদের সংস্পর্শে আসতে হয়েছে। ফলে নিজেদের মধ্যেও করোনায় আক্রান্ত হয়েছে।

এ বিষয়ে কেরানীগঞ্জ মডেল থানা অফিসার ইনচার্জ কাজী মাইনুল ইসলাম পিপিএম বলেন, করোনা সংক্রমন ঠেকাতে ও সাধারন মানুষকে সুরক্ষিত রাখতে জীবনের ঝুকি রয়েছে জেনেও কাজ করে যাচ্ছে পুলিশ বাহিনীর সদস্যরা। সাধারণ মানুষের প্রতি মমত্ববোধ, দেশ ও জনগণের প্রতি ভালোবাসা থেকেই পুলিশ সদস্যরা কাজ করে যাচ্ছে। আমাদের মডেল থানার ১৪ জন সদস্য দায়িত্ব পালন করতে গিয়ে করোনায় আক্রান্ত হয়েছে। আক্রান্তদের ইতিমধ্যে রাজারবাগ পুলিশ লাইনে পাঠিয়ে দেয়া হয়েছে। আমরা এখোনো আগের মতোই মডেল থানাবাসীকে স্বাভাবিক সেবা দিয়ে যাচ্ছি। আমাদের ডিউটি অফিসাররা কাজ করে যাচ্ছে, টহল টিম কাজ করে যাচ্ছে , চেক পোষ্টেও কাজ চলছে  । সব কার্যক্রম আগের মতোই চলছে। আইনের সেবা নিশ্চিত করতে ইন সা আল্লাহ আমরা জনগনের পাশে আছি।

উল্লেখ্য ইতিমধ্যে কেরানীগঞ্জে র‍্যাব ১০ টিম এর ২০ জন সদস্যও এবং দক্ষিন কেরানীগঞ্জ থানার ১ জন সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

বাবা মানে বটবৃক্ষের ছায়া,আজ বাবা দিবস!

জহিরুল ইসলাম মিলন,টাঙ্গাইল (ধনবাড়ী) প্রতিনিধিঃ- বাবা মানে বটবৃক্ষের ছায়া। বাবা মানে নির্ভরতা। সন্তানের প্রতি পিতা …

error: Content is protected !!