যেসব কাজ শুধু স্যামসাং ফোনেই করা যায়!

ফোনের বাজারে স্যামসাং বরাবর এক আভিজাত্যের নাম। আধুনিক দুনিয়ায় আইফোনের মতো চোখ ধাঁধানো ফিচারওয়ালা ফোন আসলেও স্যামসাং সব সময় ইউনিক কিছু ফিচার রাখে তাদের স্মার্টফোনে।

ইউটিউব ভিডিও থেকে জিপ ফাইল: যেকোনো অন-স্ক্রিন ইউটিউব ভিডিও থেকে স্যামসাং গ্যালাক্সি ফোন দিয়ে জিপ ফাইল তৈরি করা যায়। এখানে থার্ডপার্টি কোনো ফিচারের দরকার পড়ে না। এটি করা যায় ২০১৭ সাল কিংবা তার পরে যেসব গ্যালাক্সি ফোন এসেছে, সেসব ফোনে। এ জন্য ‘স্মার্ট সিলেক্ট’ নামের একটি অ্যাপ লাগে। এটি গ্যালাক্সি ফোনেই থাকে।

যেভাবে করবেন: প্রথম ইউটিউবে ভিডিও চালাতে হবে। তারপর স্মার্ট সিলেক্ট অ্যাপে অ্যাকসেস দিতে হবে। এরপর ডান দিকে হাত টেনে নোট ডিভাইস ‘এস পেন’ সরিয়ে স্ক্রিনের ডান দিকে ‘Air Command Menu’ পাবেন। এরপর ‘GIF Animation’ এ টাচ করতে হবে।

ওয়েবসাইট এবং মেসেজ রিমাইন্ডারে নেয়া: ভুলোমনাদের জন্য ফোন রিমাইন্ডার গুরুত্বপূর্ণ একটি ফিচার। স্যামসাংয়ে এটি দারুণভাবে ব্যবহার করা যায়।

যেভাবে করবেন: প্রথমে যেকোনো ওয়েবসাইট আপনি রিমাইন্ডারে নিতে পারেন। এ জন্য স্যামসাংয়ের নিজস্ব ব্রাউজার ওপেন করতে হবে। এরপর উপরে ডান দিকে মেন্যু বাটনে (তিনটি ডট) ক্লিক করে শেয়ার নির্বাচন করতে হবে। মেসেজের ক্ষেত্রেও এটি করতে পারেন।

এ জন্য মেসেজ ওপেন করে, যেটি সেভ করতে চান সেটির থ্রেডে লংপ্রেস করতে হবে। এবার অপশন থেকে ‘Reminder’ এ নিতে হবে।

পছন্দ মতো অডিও: যে লেভেলের অডিও আপনি শুনতে চান সবক্ষেত্রে সেটি পাবেন। সবক্ষেত্রে বলতে কল, মুভি এবং অন্য সাউন্ডের ক্ষেত্রে।

এ জন্য আপনাকে ‘Settings’ এ যেতে হবে। এরপর ‘Sounds and vibration’ এ ক্লিক করতে হবে। তারপর ‘Advanced Sound Settings > Sound quality and effects > Equalizer পাবেন। পরের স্ক্রিনে আপনি শব্দ সমন্বয় করার অপশন পাবেন।

যারা এত কিছু বোঝেন না তারা সরাসরি ‘Sound quality and Effects’ মেন্যুতে গিয়ে ‘Adapt Sound’এ ক্লিক করে শব্দ সমন্বয় করতে পারেন।

অ্যাপ, ফাইল লুকানো: স্যামসাং ফোনে ফাইল এবং অ্যাপ লুকিয়ে রাখার জন্য বিশেষ ফোল্ডার তৈরির অ্যাপ আছে। পাসওয়ার্ড, পিন অথবা ফিঙ্গার প্রিন্ট দিয়ে এটি করা যায়।

যেভাবে করবেন: ‘Secure Folder’ অ্যাপ ওপেন করুন। এরপর সিকিউরিটি লকের নির্দেশনা অনুসরণ করুন। এরপর ‘Add’ অপশন থেকে অ্যাপ এবং ফাইল সেখানে রাখতে পারবেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

আশা জাগানিয়া সংবাদ প্রকাশ করুন- তথ্যমন্ত্রী

দুর্যোগের মধ্যে আশা জাগানিয়া সংবাদ পরিবেশন করে মানুষকে জীবনসংগ্রামে টিকিয়ে রাখার মনোবল যোগতে সংবাদপত্রের প্রতি …

error: Content is protected !!