কেরানীগঞ্জে মসজিদে নামায পড়াকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে হামলা-পাল্টা হামলা

ঢাকার দক্ষিন কেরানীগঞ্জের ইকুরিয়া পূর্ব পাড়া এলাকায় পূর্ব শত্রুতার জের ও স্থানীয় প্রভাব বিস্তার এবং মসজিদে নামায পড়াকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে হামলা পাল্টা হামলার ঘটনা ঘটেছে । বুধবার রাতে এ হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় সাতজন আহত হয়েছে। এ ঘটনায় দক্ষিন কেরানীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, ইকুরিয়া পূর্ব পাড়া জামে মসজিদেও সভাপতি মোঃ শামসুদ্দিন ওরফে শামসু এর সাথে আওয়ামী যুবলীগ নেতা মোহাম্মদ আলী কেলের দীর্য় দিন যাবত দলীয় ও পারিবারিক বিবাদ চলে আসছিল। গতকাল উক্ত মসজিদে নামাজ পড়তে যায় মোহাম্মদ আলী কেলের ছোট ভাই মহব্বত আলী।

পূর্ব শত্রুতার সেই রেশ ধরে মহব্বত আলীকে মারধর করে শামসু ও তার ছেলেরা। খবর পেয়ে মহব্বত আলীর বড় ভাই মোহাম্মদ আলী কেলে লোকজন নিয়ে পাল্টা হামলা করে তাদের উপর। এ ঘটনায় মহব্বত আলীর পক্ষের সাতজন আহত হয়। আহতরা হলেন,মোহাম্মদ আলী কেলে (৩৫),আসাদ উল্ল্যাহ (৩৫), মহব্বত আলী (২৫), আবু সাঈদ (৩৮), আলী হোসেন(৪০), শাকিল (৩৫) এবং শুভ (২৫)। এলাকাবাসি আহতদের উদ্ধার করে স্থানীয় ক্লিনিক ও স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিটফোর্ড হাসপাতালে ভর্তি করেছেন।

খবর পেয়ে দক্ষিন কেরানীগঞ্জ থানা পুলিশ ও র‌্যাব-১০ কেরানীগঞ্জ ক্যাম্প ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্র আনেন।

এ ঘটনায় আহত মোহাম্মদ আলী কেলে দক্ষিন কেরানীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। তিনি বলেন, অভিযুক্ত সামসু ও আমরা একই সমাজের। আমরা একই মসজিদে নামায আদায় করে থাকি। বুধবার রাতে আমার ছোট ভাই মসজিদে নামায পড়তে যায়। সেখানে সামসু ও তার ছেলে-ভাতিজারা আমাদের নামায পড়তে দিবে না বলে আমার ছোট ভাইয়ের উপর পরিকল্পিতভাবে হামলা করে। খবর পেয়ে আমি ও আমার স্বজনরা হামলার বিষয়ে জানতে চাইলে তারা আমাদেরকেও মারথর করে আহত করে। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে এসে আমাদের উদ্ধার করে।

এ বিষয়ে অভিযুক্ত সামসুদ্দিন ওরফে সামসুর মুঠোফোনে কথা হলে তিনি জানান, ইকুরিয়া পূর্ব পাড়া জামে মসজিদের তিনি সভাপতি। তার বিরুদ্ধে আনিত সব অভিযোগ মিথ্যা। মোহাম্মদ আলী কেলে আওয়ামীলীগের নাম বিক্রি করে  এলাকায় মাদকের  আখরা বানিয়ে ফেলছে। কিছুদিন আগে মাদকসহ তার বোনকে পুলিশ গ্রেপ্তার করে নিয়ে গেছে। আমি  তাদের মাদকের কাজে বাধা দেওয়ায় উল্টো তারা আমার বাড়ি ঘরে হামলা চালিয়ে ভাংচুর করে আমাদের বিরুদ্ধে আবার থানায় মামলা করেছে।

এ ব্যাপারে দক্ষিন কেরানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শাহজামান বলেন, আহতদের পক্ষ থেকে গতকাল বৃহস্পতিবার থানায় একটি মামলা করা হয়েছে। বিষয়টি আমরা সুষ্ঠ তদন্ত পুর্বক আসাসমীদের গ্রেপ্তারের করবো। #
৩০ এপ্রিল ২০

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

বুড়িগঙ্গায় গোসল করতে নেমে শিশু নিখোঁজ ; একদিন পর লাশ উদ্ধর

বুড়িগঙ্গা নদীতে সুমন মিয়া নামের (০৯) বছরের এক শিশু গোসল করতে নেমে নিখোঁজ হয়। পরদিন …

error: Content is protected !!