শুভাঢ্যায় ২শ’ মধ্যবিত্ত পরিবারের পাশে দাড়ালেন শেখ কাওসার

নভেল করোনাভাইরাস কোভিড-১৯ প্রভাবে আর্থিক সক্ষমতা ও উপার্জন কমে যাওয়ায় অনেক নিম্নমধ্যবিত্ত ও মধ্যবিত্ত পরিবার মানবেতর জীবন যাপন করছে। নিন্মবিত্তের মানুষ ত্রানের জন্য এদিক সেদিক গেলেও মধ্যবিত্তরা তা বলতে পারে না মুখ ফুটে। অধিকাংশ মধ্যবিত্ত পরিবারে চলছে চাপা কষ্ট। মধ্যবিত্তরা নানা পারিপার্শ্বিক চাপ ও লোকলজ্জার ভয়ে  সেটা প্রকাশও করতে পারছে না। আবার বলাও মুশকিল। এ দুর্দশার কথা চিন্তা করে শুভাঢ্যা ইউনিয়নের কিছু মধ্যবিত্ত পরিবারে পাশে দাঁড়িয়েছেন সাবেক ছাত্রলীগ নেতা ও কেরানীগঞ্জ গার্মেন্টস মালিক সমিতির কোষাধ্যক্ষ শেখ কাওসার

সোমবার (২৭ এপ্রিল) শুভাঢ্যা ইউনিয়নের ২শ মধ্যবিত্ত পরিবারের ঘরে ঘরে গোপনে খাদ্যসামগ্রীর উপহার প্যাকেট আকারে  পৌঁছে দেন তিনি। পুরো প্রক্রিয়ায় তিনি গোপনীয়তা রক্ষা করেন। যেনো এসব মধ্যবিত্ত পরিবারের সামাজিক মানমর্যাদা ক্ষুণ্ন না হয়।

শেখ কাওসার নিজে এলকার কয়েকজন সেচ্ছাসেবক নিয়ে প্রতিটি  ঘরে ঘরে খাদ্য উপহার পৌছে দেন।

মুঠোফোনে জানতে চাইলে শেখ কাওসার  জানান, মহামারী করোনা ভাইরাসে স্বেচ্ছা ঘরবন্দি মানুষের পাশে দাড়াতে আহ্বান জানিয়েছেন বঙ্গবন্ধু কণ্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার পাশাপাশি কেরানীগঞ্জের মা মাটি ও মানুষের নেতা নসরুল হামিদ বিপু ভাই ও উপজেলা চেয়ারম্যান শাহিন আহমেদ ভাইয়ের অনুপ্রেরণায় আমি ঘরে থাকা মধ্যবিত্ত পরিবারদের পাশে দাঁড়াতে চেষ্টা করেছি। এটা তেমন কিছু না।

তিনি আরো জানান, এমন মহামারীর সময় মানুষের পাশে দাড়াতে কারো সম্পদ ও অর্থ কমে যায় না, আল্লাহ তায়ালা তাদের আরো সম্পদশীল করে দেয়। সমাজের বিত্তবানেরা যদি সহযোগিতায় পাশে না থাকলে এই মহামারীতে মানুষকে হিমশিম খেতে হবে। এলাকার বিত্তবানদের উদ্যোগ নেওয়ার কথা জানান তিনি। কেনোনা সংকট সারাজীবন থাকবে না, বিপদ যখন আসে, রক্ষা আল্লাহ’ই করবে।

করোনাভাইরাস পরিস্থিতিতে এর আগেও তিনি কয়েকদফা অসহায়দের সহয়তা করেছেন বলে জানা যায়।

অসহায় ও মধ্যবিত্তদের এ খাদ্য উপহার বিতরন কার্যক্রম অব্যহত থাকবে বলে জানান শেখ কাওসার।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

লাশ উদ্ধার

কামরাঙীরচরে নিখোঁজ কিশোরের লাশ বুড়িগঙ্গায় উদ্ধার

গত ২ জুন কামরাঙীরচর ঘাট এলাকায় গোসল করতে এসে নিখোজ হয়ে যায় কিশোর মো: রিদয়ের …

error: Content is protected !!