নরসিংদীতে করোনায় অসহায় কৃষকদের সবজি কিনছে সেনাবাহিনী

নরসিংদীতে করোনাভাইরাসের প্রভাবে সবজির বাজারে ধস নামায় কৃষকের মাথায় হাত। উৎপাদিত দাম না পাওয়ায় হতাশায় কৃষকরা। কৃষকরা ন্যায্য দাম পাচ্ছে না তাদের ফসলের। এ সময় অসহায় কৃষকদের কাছ থেকে ন্যায্য দামে বিভিন্ন সবজি ক্রয় করেছে সেনাবাহিনী। সরাসরি কৃষকের কাছ থেকে কেনায় করোনাভাইরাস পরিস্থিতিতে হতাশায় থাকা প্রান্তিক চাষিরা খুশি।

শনিবার (২৫ এপ্রিল) সকালে নরসিংদী শিবপুর উপজেলার ব্রাহ্মন্দী ও চৈতন্য গ্রামের বিভিন্ন এলাকা থেকে শাক, সবজি ক্রয় করেছেন সেনাবাহিনীর সদস্যরা। গ্রামের বিভিন্ন সবজি চাষিদের কাছ থেকে বেগুন, পেঁয়াজ, রসুন, করোলা, মিষ্টি কুমড়া, চাল কুমড়া, পটল, আলু, কাঁচা প্রায় ১ টন সবজি কিনে নেয়।

সবজি গুলো তাদের সাভার ক্যান্টনমেন্ট সেনানিবাসে নিয়ে যাওয়া হয়।

সবজি ক্রয় প্রসঙ্গে সেনাবাহিনীর ক্যাপ্টেন মো: কামরুল ইসলাম নিউজ ঢাকা ২৪ কে জানান, নরসিংদীতে করোনা ভাইরাসের কারণে শিবপুরের প্রান্তিক কৃষকরা তাদের উৎপাদিত সবজি বিক্রি করতে পারছিলেন না। তাই কৃষকদের সহায়তা করার জন্য তাদের উৎপাদিত সবজির ন্যায্য মূলে ক্রয় করি।

এই সবজি গুলো আমাদের সেনানিবাসে সেনাবাহিনীর খাবারের প্রয়োজনে ব্যবহার করা হবে। এবং করোনা প্রাদুর্ভাব সময়ে কৃষকদের বাঁচাতে আমাদের এমন কার্যক্রম অব্যাহত থাকবে। এতে করে কৃষকরা ফসলের ন্যায্য মূল্য পেয়ে উপকৃত ও তারা হতাশ হবেন না। বাংলাদেশ সেনাবাহিনী সব সময় সকল প্রতিকূলতার মধ্যেও মানুষের জন্য কাজ করে যাচ্ছে এবং আমরা করোনা ভাইরাস শেষ না হওয়া পর্যন্ত মাঠে থাকবো।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

জটিল এনজিওপ্লাস্টি সফলভাবে সম্পন্ন হলো এভারকেয়ার চট্টগ্রামে

নিজস্ব প্রতিবেদক জটিল এনজিওপ্লাস্টি সফলভাবে সম্পন্ন করলো বন্দরনগরীতে অবস্থিতে এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম। সিনিয়র কনসালটেন্ট অধ্যাপক …

error: Content is protected !!