বাচ্চার দুধ কিনতে মাথার চুল বিক্রি করলেন মা!


এটা অফ দ্যা মেজাই গল্পের অভাবী জিম আর ডেলার প্রেমেরে কাহিনী নয়। মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের সংক্রমণ রোধ করতে চলা ‘লকডাউনের’ ফলে কর্মহীন হয়ে পড়া এক নিরন্ন মা ও তার ক্ষুধার্ত বাচ্চার করুণ গল্প।

ঢাকার সাভারে করোনা মহামারিতে কর্মহীন হয়ে পড়ায় এবং কোন সহায়তা না পেয়ে অভাবের সংসারে ১৮ মাস বয়সী বাচ্চার দুধ কেনার জন্য নিজের মাথার চুল বিক্রি করে দিয়েছেন এক মা। সেই অর্থ দিয়ে ছেলের জন্য দুধের পাশাপাশি নিজেদের জন্য দুই কেজি চাল কিনেছেন তিনি।

মঙ্গলবার সন্ধ্যায় সাভার পৌর এলাকার ব্যাংক কলোনি মহল্লার নান্নু মিয়ার টিন সেট বাড়িতে গিয়ে জানা যায় ওই মায়ের এই করুন কাহিনি।

অসহায় মা জানান, গত দেড় মাস আগে এখানে বসবাস শুরু করেন তারা। তার স্বামী দিনমজুর এবং সে নিজে অন্যের বাড়িতে কাজ করে কোনোমতে চালিয়ে নিচ্ছিলেন। কিন্তু করোনা ভাইরাসের কারণে দিনমজুর স্বামীও কোন কাজ না পেয়ে বেকার হয়ে বাড়িতে বসে আছেন। এখানে নতুন আসার কারণে তেমন কারও সঙ্গে পরিচয়ও নেই। তাই আড়াই বছর ও ১৮ মাসের দুই ছেলের মুখে খাবার তুলে দেয়ার জন্য বাধ্য চুল বিক্রি করেছেন তিনি।

এ ব্যাপারে জানতে চাইলে সাভার উপজেলার সহকারী কমিশনার ভূমি আব্দুল্লাহ আল মাহফুজ বলেন, গণমাধ্যম কর্মীদের মাধ্যমে ঘটনাটি শুনেছি। এটা অত্যন্ত দুঃখজনক। তিনি খুব দ্রুত ওই পরিবারে কাছে ত্রাণ পৌঁছানোর ব্যবস্থা করবেন বলেও জানান।
সূত্র:দেশ রূপান্তর

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

জটিল এনজিওপ্লাস্টি সফলভাবে সম্পন্ন হলো এভারকেয়ার চট্টগ্রামে

নিজস্ব প্রতিবেদক জটিল এনজিওপ্লাস্টি সফলভাবে সম্পন্ন করলো বন্দরনগরীতে অবস্থিতে এভারকেয়ার হসপিটাল চট্টগ্রাম। সিনিয়র কনসালটেন্ট অধ্যাপক …

error: Content is protected !!