কেরানীগঞ্জে করোনা সচেতনতায় কাজ করে যাচ্ছে সেচ্ছাসেবীরা

করোনা ভাইরাস প্রতিরোধে জনগনকে সচেতন করতে জিনজিরা ইউনিয়নের  এক প্রান্ত থেকে অন্য প্রান্ত চষে বেড়াচ্ছে এক দল  সেচ্ছাসেবী।

এদের মধ্যে রয়েছেন,হাজী মো: নাসির উদ্দিন আহমেদ, মো: সিয়াম আহমেদ, মো: মনির হোসেন, মো: পারভেজ আহমেদ, মো: আশিক আহমেদ, মো: সিহাব আহমদে, মো: সানি আহমেদ, মো: তাসিন আহমেদ, মো: সাব্বির হোসেন, মো: জাহাঙ্গীর, ও মো রমজান।

সেচ্ছাসেবীরা জিনজিরা ইউনিয়নের করোনা ঝুঁকিপূর্ন বিভিন্ন এলাকায় এই মরনঘাতি ভাইরাস মোকাবেলায় জনসাধারনকে সতর্ক করতে গুরুত্বপূর্ন ভূমিকা রেখে যাচ্ছে।

সংগঠনটি করোনা সংক্রম প্রতিরোধে গত ১মাস যাবত জনসচেতনতা, সামাজিক দুরত্ব নিশ্চিত, জনসমাগম পূর্ন স্থান সমূহে জীবানু নাশক স্প্রে,দূরপাল্লার পন্যবাহী যানবাহনে জীবানুনাশক স্প্রেসহ দুস্থ্য অসহায় মানুষের খাদ্য সামগ্রী বিতরন করে আসছে।

হাজী মো: নাসির উদ্দিন তাদের কার্যক্রম সম্পর্কে বলেন” দেশে করোনা শনাক্ত হওয়ার পর থেকে জনসচেতনতায় আমরা কাজ শুরু করি অদ্যবধি করোনা মোকাবেলায় সাধ্যানুযায়ী কাজ করে যাচ্ছি।আমাদের কার্যক্রমে উপজেলা প্রশাসনকেও সহযোগীতা করছি। এছারা আমাদের সেচ্ছাসেবী কার্যক্রমকে আরো ফলপ্রসু , কার্যকরি ও সাফল্যমন্ডিত করার লক্ষে আমাদের সেচ্ছাসেবীদের বিভিন্ন শাখা উপশাখায় ভাগ করে গুরুত্বপূর্ণ পয়েন্ট গুলোতে কাজ করার নির্দেশনা দিয়েছি।

স্থানীয় চেয়ারম্যান হাজী মো: সাকুর হোসেন বলেন,’ আমাদের ক্রান্তিলগ্নে এই সেচ্ছাসেবীরা যে অগ্রনী ভুমিকা রেখে যাচ্ছে তা সত্যিই প্রসংশার দাবিদার।তারা প্রতিনিয়ত মানুষের সামাজিক দূরত্ব নিশ্চিত,সচেতনতা বৃদ্ধি,জীবানু নাশক স্প্রে করে যাচ্ছে।আমি তাদের কার্যক্রমে সকলধরনে সম্ভব সাহায্য করব।

করোনা পরিস্থিতিতে সামান্য অসতর্কতা যখন বড় বিপদের কারণ, তখন জনগনকে সচেতন করতে ঝুঁকি নিয়ে নিয়মিত কাজ করে যাচ্ছে সেচ্ছাসেবীরা। এছারা বহিরাগত যানবাহনের উপর অর্পিত বিধি নিষেধ বাস্তবায়নে স্থানীয় প্রশাসনকে সহযোগীতা করে আসছে সংগঠনটি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কেরানীগঞ্জে শিশু চুরি করে পালানোর সময় এক যুবক গ্রেপ্তার

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে শুক্রবার সন্ধ্যায় সংবাদের ভিত্তিতে চুনকুটিয়া বউ বাজার এলাকা থেকে মোঃ সাব্বির(২১) নামের …

error: Content is protected !!