ব্যাটম্যানের চরিত্রে জোকার: ভাবা যায়?

ডিসি কমিকসের জোকার চরিত্রটিকে অন্যতম উচ্চতায় নিয়ে গেছেন হোয়াকিন ফনিক্স। তার কঠোর পরিশ্রম ২০১৯ সালের সুপারভিলেন সিনেমাটিকে শুধু বাণিজ্যিকভাবে সফল করেনি, অস্কারসহ বেশ কিছু প্রধান পুরস্কারও এনে দিয়েছে হাতে।

সমালোচক থেকে দর্শক সবাই ফনিক্সের অভিনয়ে মুগ্ধ হয়েছেন। কিন্তু তারা কি ভাবতে পারেন- এক সময় জোকারের প্রতিপক্ষ ব্যাটম্যান চরিত্রে ভাবা হয়েছিল ফনিক্সকে।

এম্পায়ার ম্যাগাজিনের সঙ্গে আলোচনায় এই কথা ফাঁস করেন পরিচালক ড্যারেন অ্যারোনোফস্কি। সেই ২০০০ সালের দিকে ব্যাটম্যান নির্মাণের প্রস্তাব পান তিনি। নাম ভূমিকায় অ্যারোনোফস্কির পছন্দে ছিলেন হোয়াকিন ফনিক্স। কিন্তু প্রযোজনা সংস্থার প্রস্তাব করে ফ্রেডি প্রিঞ্জ জুনিয়রকে।

সব মিলিয়ে এই নির্মাতার মনে হয়েছিল ব্যাটম্যান নিয়ে তার ভাবনা স্টুডিও’র শর্ত মেনে বাস্তবায়ন সম্ভব নয়। তিনি একদম অন্যরকম কিছু করতে চেয়েছিলেন। তাই সিনেমাটি হয়নি।

এ দিকে এক সাক্ষাৎকারে হোয়াকিন ফনিক্স জানান, ওই সময় ‘ওয়াক দ্য লাইন’ সিনেমার সাফল্য সত্ত্বেও সবকিছু ভালো যাচ্ছিল না। মাদকের নেশায় ডুবে নিজেকে প্রায় শেষ করেই দিচ্ছিলেন। নিশ্চিত মৃত্যুর হাত থেকেই বেঁচে ফেরেন। পরে নিরাময় কেন্দ্রে ভর্তি হয়ে সুস্থ হন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

লকডাউনে ছবি আঁকায় মত্ত সাইফ-কারিনাপুত্র তৈমুর

করোনা ভাইরাস মহামারি এড়াতে দেশে লকডাউন চলছে। এদিকে বাড়িতে বন্দি অবস্থাতেই মনের সুখে ছবি আঁকছে …

error: Content is protected !!