করোনা সচেতনতায় পুলিশের হাতে রঙ তুলি !

সারাবিশ্ব কাঁপিয়ে বাংলাদেশেও চলছে করোনা সংক্রমণের মারাত্মক ঝুঁকি। আর এই সংক্রমণ প্রতিরোধে এখন সবচেয়ে কার্যকরী হচ্ছে ঘরে থাকা। এ লক্ষ্যে ফরিদপুরে শুরু থেকেই নানাবিধ কাজ করছে ফরিদপুরের পুলিশ সদস্যরা।

এবার মানুষ যাতে একান্ত প্রয়োজন ছাড়া ঘর হতে বের না হয়ে করোনা সংক্রমনের ঝুঁকি না বাড়ায় সেজন্য ব্যতিক্রমী উদ্যোগ হাতে নিয়েছে ফরিদপুরের পুলিশ বিভাগ।

রবিবার রাতে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে তারা করোনার প্রতীক সম্বলিত আল্পনা এঁকে জনগণকে সচেতন করার উদ্যোগ নিয়েছে।

ফরিদপুরের পুলিশ সুপার আলিমুজ্জামান (পিপিএম) বলেন, মানুষের মাঝে করোনাভাইরাসের বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে আমাদের এই ব্যতিক্রমী আয়োজন। যাতে মানুষের মনে দাগ কাটে। করোনা আক্রান্ত হলে শুধু একজন মাত্র আক্রান্ত হবেন না বরং তার সাথে তার পরিবারও বাদ যাবে না এই ঝুঁকি থেকে। এজন্য সকলেরই উচিত এই সময়ে ঘরেই থাকা।

তিনি বলেন, সরকার সকলকে ঘরে থাকার নির্দেশ দিয়েছেন। আমরা সরকারের বাইরে না। যাতে মানুষ সরকারের নির্দেশনা মেনে ঘরে থাকে, সেজন্য আমরা শহরের গুরুত্বপূর্ণ সড়কে করোনাভাইরাসের প্রতীক সম্বলিত আল্পনা এঁকে জনগণকে সচেতন করছি।

ফরিদপুরের পুলিশ বিভাগের সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রাশেদুল ইসলাম নিজেই তুলি হাতে বিভিন্নস্থানে আঁকছেন এই আল্পনা। রবিবার রাতে তাকে দেখা গেলো শহরের জনতা ব্যাংকের মোড়ে আল্পনা আঁকতে।

ফরিদপুরের কোতয়ালী থানার ওসি মোরশেদ আলম বলেন, শহরের থানার মোড়, জনতা ব্যাংকের মোড়, ভাঙ্গা রাস্তার মোড় ও পুলিশ সুপারের কার্যালয়ে প্রথম দিনে এ আল্পনা আঁকা হয়েছে। আরও বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে এভাবে আল্পনা আঁকা হবে।

করোনা সংক্রমণ রোধে ফরিদপুরের পুলিশের এই ব্যতিক্রমী উদ্যোগ জনগণকে ঘরে থাকতে উদ্যোগী করবে বলে মনে করেন তিনি।

সূত্র:দেশ রূপান্তর

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ত্রিশালে বিএনপির নবগঠিত  কমিটি বাতিলের দাবিতে  সংবাদ স‌ম্মেলন

স্টাফ রিপোর্টারঃ ময়মন‌সিং‌হের ত্রিশা‌লে উপ‌জেলা বিএন‌টির নবগ‌ঠিত ক‌মি‌টি‌নি‌য়ে সংবাদ স‌ম্মেলন অনু‌ষ্ঠিত হয়ে‌ছে। র‌বিবার (২০ জুন) …

error: Content is protected !!