ধোনি আমার বদলে রায়নাকে চাইত: যুবরাজ

সব অধিনায়কেরই পছন্দের খেলোয়াড় থাকে। ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির সেই পছন্দের তালিকায় উপরের দিকে ছিলেন ‍সুরেশ রায়না। ভারতের ২০১১ বিশ্বকাপ জয়ের নায়ক যুবরাজ সিং এই মন্তব্য করেছেন।

এমনকি ইঙ্গিতে এও বলেছেন, তার মতো অনেক সিনিয়রের বদলে রায়নাকে দলে চাইতেন ধোনি। বলেন, ‘সুরেশ রায়নাকে ধোনি খুব পছন্দ করত, সমর্থন জানাত। প্রত্যেক অধিনায়কেরই ফেভারিট ক্রিকেটার থাকে। আর তখন মাহির (ধোনি) ফেভারিট ক্রিকেটার ছিল রায়না।’

সীমিত ওভারের ক্রিকেটে নিজের সময়ে সেরাদের একজন ছিলেন যুবরাজ। তিনি বলছেন, ২০১১ বিশ্বকাপে তাকে ও ইউসুফ পাঠানকে বসিয়ে রায়নাকে সুযোগ দিতে চাইতেন ধোনি।

‘তখন ইউসুফ পাঠানের পারফরম্যান্সও ভালো ছিল। আমিও ভালো খেলছিলাম। ব্যাটে রান আসছিল, উইকেটও নিচ্ছিলাম। আর রায়না খুব একটা ভালো ছন্দে ছিল না। দলে তখন বাঁ-হাতি স্পিনার বলতে কেউ ছিল না। এ দিকে আমি উইকেটও নিচ্ছিলাম। তাই আমাকে দলে না নিয়ে উপায় ছিল না।’- বলেন যুবরাজ।

শেষ পর্যন্ত সেবার তিনজনই ভারতের সেরা একাদশে খেলেছিলেন। ইউসুফ পাঠান টুর্নামেন্টের মাঝ পথে এসে জায়গা হারান। যুবরাজ তো ছিলেন ভারতের সেই বিশ্বকাপ জয়ের নায়ক।

যুবরাজ নিজের সেরা অধিনায়ক হিসেবে সৌরভ গাঙ্গুলির কথা অনেকবারই বলেছেন। এবার আরেকবার বললেন সে কথা, ‘আমার সবচেয়ে প্রিয় অধিনায়ক হলো দাদা (সৌরভ)। সমস্ত ভারতীয় অধিনায়কদের মধ্যে দাদা আমাকে সবচেয়ে বেশি উৎসাহ জুগিয়েছিল। দাদা তরুণ প্রতিভা লালন-পালন করত।’

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

শ্রমিকদের সকল বকেয়া পরিশোধ করে দিতে বলেছেন সাকিব

বকেয়া বেতনের দাবিতে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনীতে আগের দিন বিক্ষোভ করেছেন সাকিব আল হাসান অ্যাগ্রো …

error: Content is protected !!