করোনায়ঃ নরসিংদী বাজারে জনসমাগম,মানছেন না কেউ সামাজিক দুরুত্ব!

হৃদয় এস সরকার,নরসিংদী প্রতিনিধি:

নরসিংদীতে ক্রমেই বেড়ে চলছে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। গেল শুক্রবার (১৭ এপ্রিল) পর্যন্ত জেলায় মোট ৯২ জন ব্যক্তি করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন। তারপরও মানুষের মাঝে স্বাস্থ্য সচেতনতা সৃষ্টি হচ্ছে না। বজায় রাখছে না সামাজিক দূরত্ব। প্রতিদিনই নরসিংদী বড় বাজারে মানুষের উপচে পড়া ভিড় তৈরি হচ্ছে।

বাজারে পুলিশ ও সেনাবাহিনীর টহল দেখে মানুষজন একটু আড়াল হলেও কিছুক্ষণ পর আবারও সেই জটলার, ফিরে যায় আগের অবস্থানে। এতে করে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে নেয়া পদক্ষেপ কাজে আসছে না। যদিও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে নিরলস কাজ করে যাচ্ছে পুলিশ। জনগণকে অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হতে নিষেধ করা হয়েছে।

শুক্রবার (১৭ এপ্রিল) নরসিংদী বাজারের মসজিদ মার্কেট, সবজি বাজার, মাছ বাজার,পিয়াঁজ পট্রি, ফল পট্রি,গুর পট্রি,দুধ পট্রিসহ সম্পূর্ণ বাজার ঘুরে একই চিত্র দেখা গিয়েছে। কোনো সাস্থ্য বিধি মানচ্ছেনা। প্রশাসন থেকে ৬ ফুট দূরত্ব বজায় রাখার নির্দেশনা থাকলেও ৬ ইঞ্চি পরিমান দূরত্ব বজায় রাখছেনা বাজারে আসা ক্রেতারা।গাদাগাদি তরে বাজার শেষে বাসায়ও ফিরচ্ছেন। এত কি করোনা সংক্রমনের ঝুঁকি থাকছে না!বাজারে ক্ষেত্রে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ ব্যবস্থা খুব একটা কাজে আসবে না বলে মনে করেছে সচেতন মানুষজন।

বাজারের বিক্রেতারা জানান, ক্রেতাদের তারা সচেতন করছে দূরত্ব বজায় রেখে কেনাকাটা করতে । ক্রেতারা তা মানচ্ছেনা। কিন্তু সরেজমিনে দেখা গিয়েছে অধিকাংশ বিক্রেতা নিজেরাই সচেতন নয়। তাদের হাতে হ্যান্ড গ্লাবস নেই। সবজিসহ অন্যান খাদ্যদ্রব খালি হাতে অপরিষ্কার ভাবে বিক্রি হচ্ছেন। এবং অনেকের মুখে আবার মাস্কও নেই। তাদের দোকানের সামনেই মানুষের সমাগম বেশি হচ্ছে।

এ বিষয়ে নরসিংদী বাজার বণিক সমিতির সভাপতি মো: বাবুল সরকার নিউজ ঢাকাকে বলেন, করোনা প্রতিরোধে বাজারে প্রতিদিন ক্রেতা ও বিক্রেতাদের সচেতন করে যাচ্ছি। প্রশাসনের নির্দেশনা অনুযায়ী সবজির বাজারকে স্থানান্তরিত করে খোলা মাঠে নেওয়া হয়েছে। তারপরও মানুষ এক জায়গায় জড়ো হয়ে গাদাগাদি করে বাজার করেছে। ব্যবসায়ীরা সচেতন থাকলেও ক্রেতারা সচেতন হচ্ছে না।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

প্রধান শিক্ষক এখন গরু খামারের কেয়ারটেকার

তাসনীমুল হাসান মুবিন,স্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহের ত্রিশালের আলহেরা একাডেমী এর প্রতিষ্ঠাতা ও প্রধান শিক্ষক আজিজুল হক …

error: Content is protected !!