নৌযান শ্রমিকদের অনির্দিষ্টকালের ধর্মঘট সোমবার থেকে

নৌযান শ্রমিকদের অনির্দিষ্টকালের ধর্মঘট সোমবার থেকে

আগামীকাল সোমবার থেকে সারা দেশে অনির্দিষ্টকালের ধর্মঘট ডেকেছে বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশন তাদের ২১ দফা দাবি বাস্তবায়নের জন্য।

বাংলাদেশ ও ভারতের কারাগারে আটক নৌ যান শ্রমিকের মুক্তি, গেজেট অনুযায়ী বকেয়া প্রদান, সরকার ঘোষিত নূন্যতম মজুরি, , শ্রমিকদের নিয়োগপত্র, পরিচয়পত্র ও সার্ভিস বই প্রদান, সহ ২১ দফা দাবিতে এই কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

নৌযান শ্রমিক ফেডারেশনের চট্টগ্রামের সাধারণ সম্পাদক জানান, বাংলাদেশ নৌ যান শ্রমিক ফেডারেশনের পক্ষ থেকে বেতন ভাতার পাশাপাশি চলাচল উপযোগী বন্ধ তেলবাহী জাহাজ চালু, ডিজি শিপিং ও মেরিন কোর্টের হয়রানি বন্ধ, মেরিন আইনের সঠিক বাস্তবায়ন, নৌ-পথের নাব্যতা বৃদ্ধি,নৌপথে চাঁদাবাজি ও ডাকাতি বন্ধ, পর্যাপ্ত মার্কা-বয়া-বাতি স্থাপন,  ফিশিং ট্রলার শ্রমিকদের সরকার ঘোষিত নূন্যতম মজুরি গেজেট অনুযায়ী প্রদান, ভারতগামী জাহাজ শ্রমিকদের ল্যান্ডিং পাস প্রদানসহ বিভিন্ন দাবিতে এই ধর্মঘট আহ্বান করা হয়েছে।

চট্টগ্রাম চেম্বারের প্রেসিডেন্ট মাহবুবুল আলম বলেন, চট্টগ্রাম চেম্বারের পক্ষ থেকে নৌযান শ্রমিকদের ধর্মঘট না করতে এবং শ্রমিকদের দাবির ব্যাপারে পদক্ষেপ নেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়েছে।

সুত্র: রাইজিংবিডি

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কেরানীগঞ্জে দূর্বৃত্তের অতর্কিত হামলায় গোয়েন্দা পুলিশ আহত

ঢাকার কেরানীগঞ্জে দূর্বত্তের অতর্কিত হামলায় মো: ইমাম হোসেন (৩৪) নামে এক গোয়েন্দা পুলিশ আহত হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!