মাশরাফি

কোটি বাঙালীর মাশরাফি এবং কিছু কথা।

মাশরাফি মাশরাফি, নামটা শুনেন নাই এমন মানুষ দেশের বুকে নেই বল্লেই চলে। শুধু দেশে নয় দেশ ছাড়িয়ে পৃথীবির বুকে জায়গা করে নিয়েছে ১৬ কোটি বাঙালীর প্রান ভোমরা মাশরাফি বিন মর্তুজা।

 

মাশরাফি বিন মর্তুজা যার জন্ম হয়েছিলো ৫/১০/১৯৮৩ তে নড়াইল । বাংলাদেশ ক্রিকেটের যখন দুর্দিন চলছিলো ঠিক সেই সময় ই অধিনায়কের দায়িত্ব বুঝিয়ে দেয়া হয় মাশরাফির কাধে। মাশরাফির নেতৃত্বেই বাংলাদেশ ক্রিকেট দল সবচেয়ে বেশি জয় পেয়েছে এবং একের পর এক রেকর্ড গড়েছে। অধিনায়ক হিসাবে তিনি  অনেকটাই সফল বলা যেতেই পারে।

 

ইন্জুরি আর মাশরাফি যেন এক এ সুতোয় গাথা ছিলো। ক্যারিয়ারের বেশির ভাগ সময় ইন্জুরির জন্য মাঠের বাইরেই থাকতে হয়েছে  তাঁকে।১৪ বছরের ক্যারিয়ারে ১১ বার ই চোটের কারনে গিয়েছেন মাঠের বাইরে। ২০১১ বিশ্বকাপ ও খেলা হয়নি মাশরাফির ইঞ্জুরির জন্য।

 

টাকার জন্য কখনোই ক্রিকেট খেলেন নাই আমাদের মাশরাফি। তার সবসময় ই চিন্তা চেতনায় থাকতো বাংলাদেশ ক্রিকেট টিম। দুপায়ের উপর দিয়ে কয়েকবার চলেছে অপারেশনের ছুড়ি তার পরের অদিম্য এই মাশরাফি কে কেউ রুখতে পারে নি। জীবনের ঝুকি ,পঙ্গুত্তের ঝুকি নিয়ে খেলে যাচ্ছেন মাশরাফি।মানুষের বেঁচে থাকার জন্য হলেও তো কোন কোন ক্ষেত্রে একটু স্বার্থপর হতে হয়। সেই স্বার্থপরতারই অভাব রয়েছে তার মধ্যে। একটু বেশিই খামখেয়ালি।

 

বিশ্বকাপে বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি উইকেট নেয়ার রেকর্ড ও তার দখলে।

শুধু বোলার নয় একজন মারকুটে ব্যাটসম্যান হিসাবেও সবার কাছে প্রিয় মাশরাফি।

একজন খেলোয়ার মাশরাফির চেয়ে একজন অধিনায়ক মাশরাফি সবার কাছে অনেক প্রিয়।

সম্প্রতি টি-২০ ফরমেট থেকে অবশরের ঘোষনা দিয়েছেন মাশরাফি। বাংলাদেশের হয়ে টি-২০ এর বেশি নেতৃত্ব দেয়ার রেকড মাশরাফির দখলে।

২০০৯ এ বিদায় জানান টেষ্টকে। ২০১৭তে টি-২০কে। একটা সময় পর হয় তো জাতীয় দলকে ও বিদায় জানাবেন মাশরাফি। তবে তার অবদান বাংলাদেশ ক্রিকেটের ইতিহাসে স্বর্নাক্ষরে লিখা থাকবে।

ক্রিকেটকে হয়তো ভোলা যাবে কিন্তু একজন ব্যাক্তি মাশরাফিকে কখনোই ভুলা যাবে না। মাশরাফি আমরা ১৬ কোটি বাঙালী তোমাকে অনেক ভালবাসি। আমাদের পক্ষ থেকে তোমার জন্য রইলো লাল সালাম।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

শ্রীলঙ্কা সফরের প্রাথমিক স্কোয়াডে ডাক পেলেন জবির শহিদুল

জবি প্রতিনিধি: আসন্ন শ্রীলঙ্কা সফরে জাতীয় ক্রিকেট দলে ডাক পেয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী শহিদুল …

error: Content is protected !!