সম্পর্কে দুরুত্ব বাড়ছে ? বুঝবেন যে ভাবে

সম্পর্কে দুরুত্ব বাড়ছে ? বুঝবেন যে ভাবে

প্রতিটা সম্পর্ক গড়তে যতোটা সময় লাগে, তার চেয়ে অনেক বেশি সময় লাগে সম্পর্কটিকে যত্ন নিয়ে টিকিয়ে রাখতে। সম্পর্ক যখন অভ্যাসে পরিনত হয়, তখন অনেক সময় ই তা বোড়িং একঘেয়ে হয়ে যায়।

আর এই একঘেয়েমি থেকেই দুরুত্ব বাড়তে থাকে সম্পর্কের। নিচের লক্ষন গুলো দেখলে বুঝবেন আপনাদের মধ্যে দুরুত্ব বাড়ছে।

সেক্স

একটা সম্পর্কে দূরুত্ব বাড়তে থাকলে তার বিশ্বাস কমে যায় । এর কারনে শারীরিক সম্পর্কের ক্ষেত্রেও দূরত্ব বাড়ে। কারণ একে আপরের কাছে দুর্বলতা প্রকাশ পায় শারীরিক সম্পর্কের সময়  ই ।  সম্পর্কে দূরত্ব বা়ড়ার প্রথম লক্ষণ হিসাবে যৌনতা কমে আসাকে প্রধান বলা যেতে পারে।

কী চলছে যানেন না

সম্পর্কের মাঝে থেকেও একে অপরের জীবনে কী চলছে না জানা, খবর না রাখা অস্বাভাবিক বটে । কারও সঙ্গে সম্পর্কের দূরত্ব বাড়াতে হলে কথা বলা বন্ধ করে দিই আমরা প্রথমেই । মনোবিদরা বলে থাকেন, কমিউনিকেশন বন্ধ করে দেওয়া যে কোনও সম্পর্ক নষ্ট করার প্রধান অস্ত্র। তাই যদি দেখেন দু’জনের মধ্যে কথার আদান-প্রদান কমে আসছে,  যোগাযোগ কমে গেছে , তা হলে বুঝতে হবে দূরত্ব বাড়ছে।

প্রাধান্য

ভালসাবার মানুষদেরকে আমরা যেমন প্রাধান্য দিয়ে থাকি, ঠিক তেমনই তাদের কাছ থেকে গুরুত্ব পেতে চাই আমরা বেশি। সম্পর্কে দূরত্ব তৈরি হলে একে অপরের কাছে প্রাধান্য কমে যেতে শুরু করে। যদি বুঝতে পারেন আপনার সঙ্গীর জীবনে আপনার প্রয়োজনীয়তা কমে আসছে, তা হলে বুঝে নিন একে অপরের প্রতি আরও বেশি যত্নশীল হওয়ার সময় এসেছে।

এক সঙ্গে মজা করা

এখন আর আপনার সঙ্গী আপনার সঙ্গে মজা করতে ভালো লাগে না , এক সঙ্গে সময় কাটাতে, উপভোগ করতে তেমন বিশেষ গুরুত্ব দেখায় না? একে অপরের সঙ্গে সময় কাটালেও সেই আগের মতো আনন্দের অনুভূতি এখন আর আসে না? সম্পর্ক এক ঘেয়ে হয়ে উঠতে খাকলে দূরত্ব বাড়তে থাকে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কমল- মমতা দম্পতির সংগ্রামী জীবনের গল্প

আব্দুর রশিদ ও সজিবুল ইসলাম হৃদয়ঃ “কোনদিনও কোন কালেও পুরুষের তরবারী একলা হয়নিকো জয়ী শক্তি …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!