প্রভাকরে আস্থা বাড়ছে গ্রামের মানুষের!

সম্প্রতি করোনাভাইরাসের মহামারী ছড়িয়ে পড়ায় বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশ ও লকডাউন হয়ে আছে। যার ফলশ্রুতিতে সবচেয়ে বেশি কষ্টের মধ্যে আছে দেশের নিন্মবিত্ত দিনমজুর মানুষ।

অনাহারে অর্ধহারে কাটাতে হচ্ছে দিন রাত। অসহায় মানুষের পাশে দাঁড়াতে কাজ করে যাচ্ছে প্রভাকর। হবিগঞ্জ জেলার চুনারুঘাট থানার কিছু তরুণ এগিয়ে এসেছে সাহায্যের জন্য। কিন্তু তারা এটা সাহায্য বলতে নারাজ। তাঁদের কথায় এটা তাদের দায়িত্ব। এলাকার বিত্তবান মানুষকে উদ্ভুদ্ধ করছে অসহায় মানুষকে সহায়তা দান করার জন্য। ‘প্রভাকর’ এর কাজে সহায়তা করতে এগিয়ে আসেন অনেকেই। তার মধ্যে উল্লেখযোগ্য বাংলাদেশ বিমান এয়ারলাইন্সে কর্মরত কাউসার মিয়া আলভী। উনার সহায়তায় গত বুধবার সন্ধ্যায় রাণীগাঁও এর ১০০জন গরিব অসহায় মানুষের ঘরে খাদ্যদ্রব্য পৌঁছে দিয়েছে ‘প্রভাকর’ কর্মীরা।

ত্রান নিয়ে একজন বৃদ্ধা বলেন ‘ বাবারা আমাদের কোন ছবি উঠায় নাই। তারা বলছে আমাদের নাম,ঠিকানা ও কাউকে বলবে না ‘ এমন মানুষ পাওয়া যায় বলেন? তিনি হাসি দিয়ে আবার ঘরে চলে যান।

প্রভাকরের একজন সদস্য নকিব চৌধুরী, তিনি বলেন আমাদের গ্রামের প্রতি আমাদের সবারই দায়িত্ব আছে। আমরা যারা পড়ালেখা করছি আমাদের কাছেই এটা আগে আসে। সবাই আমাদের কথা, কাজে বিশ্বাস করে। তাদের বিশ্বাস আমরা ভাল কিছু করব। আমরা চেস্টা করছি সমাজের সেচ্ছাসেবী হিসেবে কাজ করার।

তিনি আরও বলেন, সমাজের সকল বিত্তবান মানুষের প্রতি তাদের আহ্বান, ‘এই সংকটে মানুষের সেবায় এগিয়ে আসতে। মানুষের বিপদেই তো মানুষ আসবে। সবাই মিলে এই বিপদের সম্মুখীন হলেই আমরা আবার আমাদের সুস্থ সমাজ ফিরে পাব।

নিউজ ঢাকা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

রাজবাড়ীতে নতুন করে ১২ জনের করোনা শনাক্ত ; জেলায় মোট শনাক্ত ৭৪ জন

 রাজবাড়ীতে নতুন করে আরো ১২ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট শনাক্ত …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!