বেতনের টাকা দিয়ে ১০০ পরিবারকে সহযোগিতা করবো : নৃত্যশিল্পী নাইম

করোনা পরিস্থিতি মোকাবেলায় সমসাময়িক বিষয় নিয়ে কথা বলছি বাংলাদেশের তরুণ প্রজন্মের নৃত্যশিল্পী নাইমুজ ইনাম নাইম এর সাথে…..

কেমন আছেন?

আল্লাহ পাকের অশেষ রহমতে আমি এবং আমার পরিবার ভালো আছি তবে আমাদের চারপাশের পরিবেশ টা ভালো নেই। এক কথায় বলতে গেলে পুরো পৃথিবী যেখানে ভালো নেই সেখানে আমরা কেউই ভালো নেই। প্রতিনিয়ত মৃত্যুর সংখ্যা বাড়ছে বিশ্বে ,করোনা পরিস্থিতিতে মনে হচ্ছে এই মনে হয় আমি আমার আপনজনদেরকে হারিয়ে ফেললাম বা হারিয়ে ফেলবো।এক কথায় বলতে গেলে সব সময় চিন্তায় আছি কবে এই মহামারী থেকে আমরা মুক্তি পাবো আল্লাহ পাক রব্বুল আলামীন আমাদেরকে মুক্তি দিবেন সেই আশার দিন গুনে চলেছি।

এখন কি হোম কোয়ারেন্টাইন এ আছেন ?

জি এটা সত্য কথা যে এখন হোম কোয়ারেন্টাইন এ আছি। বাসায় আগে এতো সময় থাকা কখনোই হয়নি কারণ সবসময় কাজের ব্যস্ততা থাকি কাজের প্রেসার ও থাকে যেহেতু আমি একজন নৃত্যশিল্পী এবং সরকারি চাকরি করি সেহেতু বিভিন্ন সরকারি দিবসগুলোর অনুষ্ঠানে অংশগ্রহণ করতে হয় অনুষ্ঠান সমন্বয় করতে হয় বিভিন্ন কাজ থাকে এই কাজের সুবাদে বাসায় খুব কম থাকা হয় সব সময় অফিসে বা রিহার্সেলে বেশিরভাগ সময় কাটানো হয় সে দিক থেকে এখন সব কাজ বন্ধ এখন সম্পূর্ণ বাসায় আছি এবং হোম কোয়ারেন্টাইনে আছি।

করোনা ভাইরাসের কারণে কাজে কতটা ব্যাঘাত ঘটলো ?

আসলে সত্য কথা বলতে করোনাভাইরাস আমাদের পুরো বিশ্বকে যেভাবে গ্রাস করছে সেখানে আমাদের সবারই কাজ,কর্ম,অর্থনৈতিক, বাণিজ্যিক সহ সকল দিকে ক্ষতি হচ্ছে যে ক্ষতি আসলে পূরণ হবার নয় এবং অনেক নিরীহ মানুষের প্রাণহানি হচ্ছে যেটা আসলে কখনোই কাম্য নয় এবং এই ক্ষতি কখনোই পূরণ হবার নয়।

করোনা ভাইরাস কতটা মুজিব শতবর্ষে প্রভাব ফেলেছে সংস্কৃতি অঙ্গনের ক্ষেত্রে ?

আসলে এবছর মুজিব শতবর্ষের কারণে বছরব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে এবং জাতীয় প্যারেড গ্রাউন্ডে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী মূল অনুষ্ঠান আয়োজন করা হয় এবং সেই অনুষ্ঠানে বিশ্ব নেতাদের আমন্ত্রণ জানানো হয়েছিলো , কিন্তু দুঃখের বিষয়
করোনা ভাইরাসের কারণে সকল কিছু বাদ হয়ে যায় পরবর্তীতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী মূল অনুষ্ঠান টেলিভিশন কেন্দ্রিক সম্প্রচার করা হয় এবং বিশ্ব নেতাদের বক্তব্য ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেয়া হয় মুজিব শতবর্ষের অনুষ্ঠানের মূল অনুষ্ঠানে আমি নৃত্যশিল্পী হিসাবে অংশগ্রহণ করি এবং অনুষ্ঠান সমন্বয়কারীর দায়িত্ব পালন করেছি ।
এককথায় সংস্কৃতি অঙ্গনের করোনাভাইরাস প্রাণঘাতী মত ক্ষতি সাধন করেছে।

করোনাভাইরাস নিয়ে আপনার উপলব্ধি কি ?

করোনাভাইরাস এর কারণে মানুষ থেকে মানুষের দূরত্ব বজায় রাখা , সংস্কৃতির মেলবন্ধন থেকে শুরু করে সামাজিক দূরত্ব নিশ্চিত করা এটাই করোনা ভাইরাস থেকে মুক্তি পাওয়ার প্রধান উপায়।
আমরা সবাই এখন একটা যান্ত্রিক জীবনের মধ্যে আছি। কাজ নিয়ে অনেক ব্যস্ত ছিলাম কিন্তু এখন সময় কোন ভাবে কাটছে না এই পরিস্থিতিতে আমাদের সকলের উচিত বিশ্ব স্বাস্থ্য সংস্থা যে নিয়মগুলো দিয়েছে সে নিয়মগুলো আমাদেরকে মেনে চলা পাশাপাশি আমাদের সরকার আমাদেরকে যে গাইডলাইন দিচ্ছে সেই নিয়মগুলোকে আমাদেরকে মেনে চলা
ঘরে থাকা নিরাপদে থাকা।আমাদের বাংলাদেশের জাতীয় দলের অধিনায়ক এবং সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা বলেছেন এখন যৌবন যার ঘরে থাকার সময় তার সুতরাং আমাদের সকলের উচিত আমাদের এই সুন্দর সময় কে কাজে লাগিয়ে দেশকে করোনা মুক্ত করতে হলে সরকারকে সহযোগিতা করা এবং নিজেকে ঘরে রাখা পরিবারকে নিরাপদে রাখা।

নিম্নআয়ের মানুষদের জন্য আপনার বার্তা কি ?

প্রথমত আমি একজন নৃত্যশিল্পী এবং আমি একটি সরকারি চাকরি করি আমি সে মোতাবেক সিদ্ধান্ত নিয়েছি আমি এই মাসের আমার বেতনের টাকা থেকে আমি ১০০ টি পরিবারকে আমি সহযোগিতা করবো এবং আমি অলরেডি সহযোগিতার হাতটা বাড়িয়ে দিয়েছি পাশাপাশি আমার আম্মু নির্বাচিত জনপ্রতিনিধি নড়াইল সদর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান । তিনি উপজেলা পরিষদ থেকে বরাদ্দকৃত অংশ ১৩ টি ইউনিয়ন পরিষদে পৌঁছে দিয়েছেন এবং আমার সাথে একাত্মতা ঘোষণা করে নড়াইল সদর পৌরসভায় পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে সহযোগিতা করছেন।

আপনি সর্তকতা কিভাবে অবলম্বন করছেন?

ঘরের বাইরে বের হচ্ছিনা ।বিশ্ব স্বাস্থ্য সংস্থার নিয়ম অনুযায়ী চলছি পাশাপাশি বাংলাদেশ সরকার যে সকল গাইডলাইন দিচ্ছে সেগুলো মেনে চলছি। ঘর পরিষ্কার-পরিচ্ছন্ন রাখছি সাবান দিয়ে বারবার হাত পরিষ্কার করছি ২০ সেকেন্ড পর্যন্ত । খুব সর্তকতা অবলম্বন করছি যেখানে সেখানে হাঁচি-কাশি থুতু ফেলা থেকে দূরে থাকছি এবং সামাজিক দূরত্ব বজায় রেখে সকল নিয়ম পালন করে চলছি। আমরা যদি সকলেই এই নিয়মগুলো সঠিকভাবে পালন করে চলি তাহলে করোনাভাইরাস থেকে আমরা খুব দ্রুতই মুক্তি পাবো ইনশাল্লাহ আল্লাহ অবশ্যই ধৈর্যশীলকে পছন্দ করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

অসুস্থ মায়ের জন্য দোয়া চাইলেন সাংবাদিক রানা আহমেদ

নিজস্ব প্রতিবেদক : দৈনিক শুভদিন পত্রিকার জ্যেষ্ঠ প্রতিবেদক ও আলোর বার্তা ২৪.কম এর প্রকাশক ও …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!