নাটোরে সেনাবাহিনীর স্বাস্থ্যসেবা কার্যক্রম শুরু

নাটোর প্রতিনিধিঃ নাটোরে প্রত্যন্ত অঞ্চলের হত দরিদ্র জনগোষ্ঠির স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে চিকিৎসা সেবা কার্যক্রম শুরু করেছে বাংলাদেশ সেনাবাহিনী।

নাটোরে সেনাবাহিনীর কর্মরত চিকিৎসক টিম সূত্রে জানা যায়, জেলার নলডাঙ্গা উপজেলার বাসুদেবপুর কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রে অস্থায়ী একটি চিকিৎসা টিম চিকিৎসা সেবা শুরু করেছে। প্রথম দিনই জ্বর-সর্দি কাশি সহ নানা রোগ নিয়ে সকাল থেকেই অস্থায়ী মেডিকেল ক্যাম্পে আসছে নানা বয়সী ও শ্রেণীর পেশার মানুষ। সামাজিক দুরত্ব নিশ্চিত করে প্রাথমিক ভাবে মেডিকেল টিমের সদস্যরা থার্মাল স্ক্যানারের মাধ্যমে তাপমাত্রা নির্নয় করছে।

এরপর বিভিন্ন রোগের চিকিৎসা নিচ্ছেন সাধারণ মানুষরা। শনিবার (০৪ এপ্রিল) সকাল সাড়ে ১০ টা থেকে বাসুদেবপুরস্থ নাটোর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র চত্বরে এ চিকিৎসা সেবা কার্যক্রম শুরু হয়। বাংলাদেশ সেনাবাহিনী পরিচালিত ২১ ফিল্ড অ্যাম্বুলেন্সের একটি প্রতিনিধি দল এ চিকিৎসা সেবা কার্যক্রমের আয়োজন করেন। এসময় আগত রোগীদের চিকিৎসা প্রদান করেন বগুড়া ক্যান্টমেন্টের চিকিৎসা সেবা প্রধান লেফটেনেন্ট কর্নেল ডা. তাহমিনা আক্তার এবং সহকারী ডা. ক্যাপ্টেন মাহমুদ।

এসময় স্বাস্থ্য ক্যাম্প পরিচালনা করেন সেনাবাহিনীর ১৭ প্যারা পদাতিক ব্যাটালিয়নের অধিনায়ক ও নাটোর জেলার দায়িত্বপ্রাপ্ত কমান্ডিং অফিসার লেফটেনেন্ট কর্নেল আরিফ ও সেনাবাহিনীর নলডাঙ্গা উপজেলার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ক্যাপ্টেন সাফায়েত।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

রাজবাড়ীতে নতুন করে ১২ জনের করোনা শনাক্ত ; জেলায় মোট শনাক্ত ৭৪ জন

 রাজবাড়ীতে নতুন করে আরো ১২ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট শনাক্ত …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!