করোনায় ১০ লাখ ডলার দিলেন বার্সা কিংবদন্তি জাভি

ইউরোপে করোনাভাইরাসে আক্রান্ত দেশগুলোর মধ্যে স্পেন অন্যতম। দেশটিতে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। এই পরিস্থিতিতে মোটা অংকের অর্থ দিয়ে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন বার্সেলোনা কিংবদন্তি জাভি।

করোনাভাইরাস মোকাবিলায় বার্সেলোনার একটি হাসপাতালে ১০ লাখ ইউরো সহায়তা দিয়েছেন স্পেনকে বিশ্বকাপ ও ইউরো জেতানো সাবেক এই অধিনায়ক।

করোনাভাইরাসের আক্রান্তের সংখ্যা বাড়ায় পরিস্থিতি সামাল দিতে হিমশিম খাচ্ছিল বার্সেলোনা শহরের হসপিটাল ক্লিনিক। প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জামাদির জন্য সহায়তা চেয়েছিল মেডিকেল সেন্টারটি। এই আবেদনে সাড়া দিয়ে ১০ লাখ ইউরো সহায়তা দেন কাতারের ক্লাব আল-সাদের প্রধান কোচের দায়িত্বে থাকা জাভি।

স্ত্রী সাংবাদিক নুরিয়া কুনিল্লেরাকে সঙ্গে নিয়ে এই সহায়তা দেন বার্সেলোনার হয়ে আটবার লা লিগা ও চারবার চ্যাম্পিয়নস লিগসহ অসংখ্য শিরোপা জেতা জাভি। টুইটারে পোস্ট করা এক ভিডিও ক্লিপে তারা জানান, এই অর্থে স্বাস্থকর্মী ও রোগীদের জন্য সরঞ্জামাদী ক্রয় করা হবে।

বার্সেলোনার হসপিটাল ক্লিনিককে অর্থ সহায়তা দিয়েছেন বার্সেলোনার বর্তমান অধিনায়ক লিওনেল মেসি। আর্জেন্টাইন এই তারকা ফরোয়ার্ডও দিয়েছেন ১০ লাখ ইউরো। সহায়তা দিয়েছে ব্রাজিলিয়ান দুই ভাই থিয়াগো ও রাফিনিয়া।

সহায়তার হাত বাড়িয়েছেন বার্সেলোনার সাবেক ও ম্যানচেস্টার সিটির বর্তমান কোচ পেপ গার্দিওলাও। বার্সেলোনা মেডিকেল কলেজ ও অ্যাঞ্জেল সোলের দানিয়েল ফাউন্ডেশনকে গত ১০ কোটি ইউরো সহায়তা দেন তিনি।

করোনা মোকাবিলায় ফান্ড সংগ্রহের উদ্যোগ নিয়েছে লা লিগা কর্তৃপক্ষ। অনলাইন মিউজিক ফেস্টিভালের মাধ্যমে এরই মধ্যে ১০ লাখ ডলারের বেশি ফান্ড সংগ্রহ করেছে তারা।

সময়ের সঙ্গে স্পেনে লাফিয়ে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা। দেশটিতে এরই মধ্যে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১ লাখ ২৬ হাজার; মৃতের সংখ্যা ১২ হাজার ছুঁই ছুঁই।

সুত্র: দেশ রূপান্তর।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

শ্রমিকদের সকল বকেয়া পরিশোধ করে দিতে বলেছেন সাকিব

বকেয়া বেতনের দাবিতে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনীতে আগের দিন বিক্ষোভ করেছেন সাকিব আল হাসান অ্যাগ্রো …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!