নিজামুদ্দিন মারকাজ

নিজামুদ্দিন মারকাজ যাওয়া আরো ৬৪৭ জনের করোনা শনাক্ত

ভারতের দিল্লির মারকাজ নিজামুদ্দিনে তবলিগ জামাতের সমাবেশের যুক্ত ছিলেন এরকম ৬৪৭ জনের শরীরে মিলেছে করোনাভাইরাস। আর মাত্র দু’‌দিনেই এতোজন আক্রান্তের খোঁজ মিলেছে। শুক্রবার এমনটাই জানিয়েছে দেশটির কেন্দ্রীয় সরকার। আর এই আক্রান্তরা দেশের ১৪টি রাজ্যে ছড়িয়ে রয়েছেন।

ভারতের কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে বলা হয়, পৃথিবীর ৪১টি দেশ থেকে দিল্লির মসজিদে এসেছিল এই জামাত সদস্যরা। এর মধ্যে ইন্দোনেশিয়া থেকে এসেছিল ৩৭৯ জন, বাংলাদেশ থেকে ১১০ জন, কিরঘিস্তান থেকে ৭৭ জন, মায়ানমার থেকে ৬৩ জন এবং থাইল্যান্ড থেকে ৬৫ জন এসেছিল। এছাড়াও উত্তর আমেরিকা, চীন, ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জসহ মোট ৪১টি দেশের নাগরিকরা যোগ দিয়েছিল নিজামুদ্দিনের মসজিদের ধর্মীয় অনুষ্ঠানে।

ভারতের গৃহ মন্ত্রণালয়ের ইমিগ্রেশন বিভাগের পক্ষ থেকে বলা হয়েছে, তারা প্রত্যেকে ট্যুরিস্ট ভিসা নিয়ে ভারতে এসেছিল। কিন্তু ভারতের আইন লঙ্ঘন করেছে। প্রত্যেকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা হবে বলে জানিয়েছে কেন্দ্র।

এদিকে, এই বিদেশিদের মধ্যে ২১৬ জন এখনো নিজামুদ্দিনের ওই মসজিদের ছ’তলার ডরমেটরিতে রয়েছেন। এরই মধ্যে দিল্লি পুলিশের শীর্ষ কর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে কেন্দ্রীয় ক্যাবিনেট সচিব রাজীব গৌবা নির্দেশ দিয়েছেন, তাদের সমস্ত তথ্য খতিয়ে দেখতে। কবে তারা ভারতে এসেছে, কোথায় কোথায় গিয়েছে ইত্যাদি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

চার মাসেও সমাধান হয় নি ঘাট নিয়ে সমস্যার ; বিপাকে ব্যবসায়ী ও সাধারন মানুষ

বুড়িগঙ্গায় নৌ দুর্ঘটনা রোধে গত ৩ সেপ্টেম্বর সিমসন ঘাট ও ওয়াইজঘাটে নৌকা চলাচল বন্ধ করে …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!