পথ শিশু ও ছিন্নমূল মানুষের পাশে নগর দক্ষিন ছাত্রলীগ !

করোনাভাইরাসের প্রভাবে ব্যাস্ত রাজধানী মানবশূন্য হয়ে পরেছে|যেখানে সকাল সন্ধ্যায় পুরো দমে চলতো হরেক রকমের হোটেল,সেখানে আজ একটি হোটেল ও খোলা নেই। এতে করে নগরীর অসহায়া পথ শিশু ও ছিন্নমূল মানুষ খাবার পাচ্ছেন না।এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম থেকে শুরু করে সর্বস্তরের আলোচনায় এই অসহায়া পথ শিশু ও ছিন্নমূল মানুষগুলো।করোনাভাইরাসের কারনে মানুষ হোমকরোন্টাইন এ থাকায় খুব বেশি প্রযোজন ছাড়ায় বাড়ি বাইরে বের হয় না।

রাজধানীর গুলিস্থান, হাইকোর্ট , টি এ সি,ফুলারোড,
আজিমপুর,ঢাকামেডিকেল বিভিন্ন এলাকায় ঘুরে দেখা যায়-প্রায় ই অভুক্ত এই পথ শিশু ও ছিন্নমূল
মানুষ গুলো খেয়ে না খেয়েই কোনভাবে টিকে আছেন তারা।ঢাকা মহানগর দক্ষিন ছাত্রলীগের প্রচার সম্পাদক – মোঃরিয়াজ মোল্লার উদ্যেগে এসময় খাবার বিতরণ করা হয়।তিনি বলেন,এই সময় চাইলেও আমরা যে কেউ বাসার বাইরে যেতে পারছি না।
খারাপ লাগার বিষয় হচ্ছে করোনাভাইরাসের কারনেদেশের বর্তমান অবস্থা খারাপ সব কিছু বন্ধ থাকায় শিশু ও ছিন্নমূল মানুষ গুলো অবস্থা খেয়ে না খেয়ে চলছে।আর এ দৃশ্য আমাকে পীড়া দেয়।তাই আমরা নিজেদের প্রচেষ্টায় আজ ৩০০ মানুষের খাবার করি যা রাজধানীর গুলিস্থান, হাইকোর্ট , টি এ সি,ফুলারোড,আজিমপুর,ঢাকামেডিকেল বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে দেই।

রিয়াজ আরো বলেন, আমি অনেক খুশি এমন প্রাণঘাতী করোনা ভাইরাস মোকাবেলা করতে ঘরে থাকা ত্রান ও সামাজিক দূরত্ব বজায় নিশ্চিত করতে ইতিমধ্যে সরকার ও ছাত্রসংগঠনের মধ্যে ছাত্রলীগ নিয়েছেন দেশব্যাপী কর্মসূচি।যাই হোক আমাদের একার পক্ষে সম্ভব নয় এই শহরের সবগুলো পথ শিশু ও ছিন্নমূল মানুষ গুলোর দায়ীত্ব নেওয়া,যাদের সামর্থ্য অাছে সবার উচিত এই বিপদের দিনে অসহায় মানুষগুলোর পাশে দাঁড়ানো।

নিউজ ঢাকা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

দেশের সকল থানার ওসির নাম্বার

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশের সকল থানার অফিসার ইনচার্জ (ওসি) এর সরকারি মোবাইল নাম্বারসমূহ: ডিএমপি, ঢাকা: ১) …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!