জগন্নাথ বিশ্ববিদ্যালয় পূর্নাঙ্গ ক্যাম্পাস হচ্ছে কেরানীগঞ্জে

জগন্নাথ বিশ্ববিদ্যালয় পূর্নাঙ্গ ক্যাম্পাস হচ্ছে কেরানীগঞ্জে

দক্ষিন কেরানীগঞ্জের কোন্ডা ইউনিয়ন ছাত্রলীগের সম্মেলনে প্রধান অতিথীর বক্তব্যে ঢাকা -৩ এর সাংসদ, বিদ্যুৎ,জ্বালানী ও খনিজ সস্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু ঘোষনা দেন খুব শীঘ্রই কেরানীগঞ্জে স্থাপিত হতে যাচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় এর স্থায়ী ক্যাম্পাস।

ক্যাম্পাসের সম্ভাব্য দুটি স্থান হিসেবে তেঘরিয়া ও কোন্ডা ইউনিয়নের নাম উল্যেখ করে প্রতিমন্ত্রী বলেন, জগন্নাথ বিশ্ব বিদ্যালয়ের স্থায়ী এই ক্যাম্পাসে টি.এস.সি সহ সর্বোচ্চ সুযোগ সুবিধা বজায় থাকবে।

এর আগে মাননীয় প্রধানমন্ত্রী নিজেও কেরানীগঞ্জে জগন্নাথ বিশ্ব বিদ্যালয়ের স্থায়ী ও পূর্নাঙ্গ ক্যাম্পাস স্থাপনের ইচ্ছা প্রকাশ করেছিলেন। গেল মঙ্গলবার  রাজধানীর শেরে বাংলা নগরের এন ই সি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় প্রধান মন্ত্রী জগন্নাথ বিশ্ববিদ্যালয় স্থানান্তরের নির্দেশ দেন। গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এবং স্থানীয় সংসদ সদস্য নসরুল হামিদ বিপুকে এর জন্য দায়িত্বদেন তিনি।

রাজধানীর উপকণ্ঠ হিসেবে সমাধৃত এই জনপদে শিক্ষা বিল্পব ঘটাতে জগন্নাথ বিশ্ব বিদ্যালয় অগ্রনী ভূমিকা পালন করবে বলে মনে বিশিষ্ট জনেরা। এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক মানের করে গড়ে তুলতে হলে অনেক  ভবন ও জায়গার প্রয়োজন । সেই ক্ষেত্রে কেরানীগঞ্জ ই উপযুক্ত বলে মত প্রকাশ করেন অনেকে।

 

আরো পড়ুন:  কৃষি জমি রক্ষার্থে কেরানীগঞ্জে মানব বন্ধন।

 

এইচ.এম.রুবেল।

নিউজ ঢাকা ২৪ ডটকম।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় সেবা দিবে নটরডেমিয়ান সোসাইটি অব জবি

জবি প্রতিনিধিঃজগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত নটর ডেম কলেজ এর সাবেক শিক্ষার্থীদের সংগঠন নটরডেমিয়ান সোসাইটি অব জগন্নাথ …

16 comments

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!