যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা পাঁচ হাজার ছাড়াল , আক্রান্ত ২ লাখের বেশি মানুষ

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে দুই লাখ ১৫ হাজার ৮৬ জন। তার মধ্যে সুস্থ হয়েছে আট হাজার আটশ ৭৮ জন। এখন পর্যন্ত প্রাণ গেছে পাঁচ হাজার একশ ১০ জনের। আক্রান্তদের মধ্যে পাঁচ হাজার পাঁচ জনের অবস্থা গুরুতর।

জানা গেছে, যুক্তরাষ্ট্রে বর্তমানে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন দুই লাখ এক হাজার ৯৮ জন। করোনা রোগীদের চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছে মার্কিন সরকার। সরকারের পাশাপাশি রোগীদের চিকিৎসা দিতে এগিয়ে এসেছি বিভিন্ন প্রতিষ্ঠান। এরই মধ্যে সেখানকার অতি পরিচিত স্থান সেন্ট্রাল পার্ক অস্থায়ী হাসপাতাল বানানো হয়েছে। আর সেটি করার জন্য অর্থায়ন করেছে বেসরকারি প্রতিষ্ঠান।

নিউইয়র্কের ইস্ট মিয়াদো’র সেন্ট্রাল পার্ক অস্থায়ী হাসপাতাল হিসেবে কার্যক্রম পরিচালনার জন্য অলাভজনক সংস্থা সামারিটান পার্স সহায়তা করেছে। ৬৮ শয্যার অস্থায়ী ওই হাসপাতালে ব্রুকলিন ও কুইন্সের করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা দেওয়া হবে। তবে সেখানে মাউন্ট সিনাই থেকেও রোগী আসছে। হাসপাতালটি পরিচালনায় সহায়তার জন্য খ্রিস্টান স্বাস্থ্যকর্মীদের আহ্বান জানানো হয়েছে।

এদিকে পরিস্থিতি বিবেচনা করে এরই মধ্যে তেলবাহী জাহাজ সংস্কার করে হাসপাতাল বানিয়েছে মার্কিন নৌ-বাহিনী। নৌ-বাহিনীর ওই হাসপাতালে করোনাভাইরাস ছাড়া অন্য রোগে আক্রান্ত হয়ে গুরুতর অবস্থায় থাকা রোগীদের চিকিৎসা দেওয়া হবে।

সুত্র: কালের কন্ঠ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

অসুস্থ মায়ের জন্য দোয়া চাইলেন সাংবাদিক রানা আহমেদ

নিজস্ব প্রতিবেদক : দৈনিক শুভদিন পত্রিকার জ্যেষ্ঠ প্রতিবেদক ও আলোর বার্তা ২৪.কম এর প্রকাশক ও …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!