দুস্থদের জন্য বিনামূল্যের মানবিক স্টোর চালু করছে ঢাকা ইয়ুথ ক্লাব ও মহাজন ফাউন্ডেশন

করোনা অাতঙ্কে বিশ্ব। এক কথায় বৈশ্বিক মহামারি। এ মহামারি ধনী-গরীব কোন দেশ, জাতি বা মানুষকেই ছাড়ছে না। প্রতিদিনই বাড়ছে মৃত্যুমিছিল। থমকে গেছে জীবনযাপন, সেই সাথে অর্থনীতির চাকাও। দিনমজুর, দুস্থদের জন্য জীবনের চাকাটা একরকম স্থবির। ‘কাজ না করলে খাবো কি’!- এমন প্রশ্নের মুখোমুখি প্রতিনিয়ত পড়তে হচ্ছে। বিশেষ করে এসব মানুষগুলো অাহার জোগাতে হিমশিম খাচ্ছে। পার করছে দুর্বিষহ জীবন।

বিশ্বব্যাপী এ মহামারির বিপর্যয়ে বাংলাদেশেও পড়েছে চরম প্রভাব। এ বিপর্যয়ে বিত্তশালীদের পাশাপাশি বিভিন্ন ব্যক্তি বা ছোটবড় প্রতিষ্ঠানও এগিয়ে অাসছে সাধ্যমত। ঢাকা ইয়ূথ ক্লাব ইন্টারন্যাশনাল ও মহাজন ফাউন্ডেশন নামের সংগঠন দু’টিও পিছপা হয়নি। তারা মানবিকতার হাত বাড়িয়ে “মানবিক ষ্টোর” নামে দোকান চালু করতে যাচ্ছে। চলতি ৩১ মার্চ মঙ্গলবার দুপুর ২ টা থেকে ৪ এপ্রিল পর্যন্ত বিনামূল্যে নিত্য পণ্যসামগ্রী বিতরণ করবে সংগঠনটি।

এসময়ে উপস্থিতি ছিলেন মাননীয় সংসদ সদস্য জিন্নতুল বাকিয়া,আসন ২ সদস্য ৩০২বংশাল থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন বাদল,ক্লাবের উপদেষ্টা মোঃ মোস্তাফিজুর রহমান মোস্তাক, সাধারণ সম্পাদক সোহাগ মহাজন, ইমতিয়াজ, ইসমাইল,ফায়সাল,সহ সংগঠনের নেতৃবৃন্দ সোহাগ মহাজন জানান লোকসমাগম পরিহার করে এবং সকলের স্বাস্থ্য সুরক্ষা সুনিশ্চিত করেই এসব পণ্যসামগ্রী বিতরণ করা হবে। পুরান ঢাকার আল রাজ্জাক হোটেল সংলগ্ন বংশালে অবস্থিত হাজী জুম্মন কমিউনিটি সেন্টারে থেকেই এসব পণ্যসামগ্রী বিতরণ করা হবে। তারা অারও বলেন, প্রতিদিন ১০০ টি দুস্থ পরিবার ও দিনমজুর এই দোকান থেকে সম্পূর্ণ বিনামূল্যে চাল, ডাল, আটা, স্যানিটাইজার, আলু, পেয়াজ, লবন, সয়াবিন তেল, সাবানসহ সর্বোচ্চ তিন দিনের নিত্যপ্রয়োজনীয় বাজার বিনামূল্যে সংগ্রহ করতে পারবেন।

চলমান করোনার প্রভাবে লকডাউন চলাকালীন সময়ে সমাজের গরীব, দুস্থ মানুষ, সুবিধা বঞ্চিত পথশিশু ও অসহায় দিন মজুরদের পাশে থাকার প্রত্যয় নিয়েই এ মহতী উদ্যোগের কথা জানান ইয়ুথ ক্লাবের উপদেষ্টা মো. মোস্তাফিজুর রহমান মোস্তাক।

সংগঠনের সাধারণ সম্পাদক সোহাগ মহাজন আরো বলেন, আমরা মানুষের যে কোন বিপদের সময় তাদের পাশে থেকে কাজ করে থাকি।

 

 

উল্লেখ্য, এর অাগেও সংগঠন দু’টি বিনামূল্যে মাস্ক বিতরণ, করোনা প্রতিরোধে জীবাণুনাশক স্পে এবং লালবাগ, বংশাল, নয়া বাজার, বাবু বাজারসহ কয়েকটি স্থানে পরিস্কার পরিচ্ছন্নতাসহ বিভিন্ন সামাজিক কাজে নিজেদের সম্পৃক্ত করেছে বলে জানা গেছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

রাজবাড়ীতে নতুন করে ১২ জনের করোনা শনাক্ত ; জেলায় মোট শনাক্ত ৭৪ জন

 রাজবাড়ীতে নতুন করে আরো ১২ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট শনাক্ত …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!