Home / সারাদেশ / দৌলতদিয়া পাটুরিয়া নৌরুট লঞ্চ চলাচল বন্ধ ফেরি চলছে সীমিত

দৌলতদিয়া পাটুরিয়া নৌরুট লঞ্চ চলাচল বন্ধ ফেরি চলছে সীমিত

শেখ রনজু আহাম্মেদ রাজবাড়ী প্রতিনিধি ঃ দেশের গুরুত্বপূর্ন নৌরুট দৌলতদিয়া পাটুরিয়া লঞ্চ চলাচল সম্পন্নরুপে বন্ধ করে দিয়েছে বিআইডব্লিটি’এ কর্তৃপক্ষ।

তবে ফেরি চলছে সীমিত আকারে। বুধবার বিকেলে দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় গিয়ে দেখাযায়, সেখানে প্রতিটি ফেরিতে রয়েছে উপচে পড়া ভীর। স্বাভাবিক সময়ের চেয়ে কয়েকগুন বেশি মানুষ পারাপার করা হচ্ছে। এদিকে দৌলতদিয়া ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা খুলনা মহাসড়কের পদ্মার মোর পর্যন্ত দেখা দিয়েছে জানজট। পারেরর অপেক্ষায় আটকে আছে কয়েকশত পন্যবাহি ট্রাক ও মাইক্রোবাস প্রাইভেটকার।

স্থানীয়রা জানান টানা দশ দিন ছুটি ঘোষনা করায় মানুষ ছুটছে গ্রামের বাড়িতে। করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে গ্রামের বাড়িকেই নিরাপদ মনে করছেন তারা। তবে ফেরিতে চলাচলে স্বাস্থ্যবিধি মানছেন না কেউ। ফেরিতে গাদাগাদি করেই পার হচ্ছেন তারা। বিআইডব্লিউসি দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ রনি জানান, পন্যবাহি ট্রাকের চাপ থাকায় এবং সারা দেশের বাজার পরিস্থিতি স্বাভাবিক রাখতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে চলাচলকারী ১৪টি ফেরিই চালু রাখতে হয়েছে।

মন্ত্রণালয়ের সিদ্ধান্ত বস্তাবায়নে ইতিমধ্যে যাত্রীবাহি বাসের জন্য নির্ধারিত টিকিট কাউন্টার বন্ধ করে দেয়া হয়েছে। ফেরি সার্ভিস চালু থাকার সুযোগে সাধারন যাত্রীরা ফেরিতে উঠে পড়ছে। এক্ষেত্রে তাদেরও তেমন কিছু করার থাকে না। তবে জরুরী যানবাহনের চাপ কিছুটা কমে এলে ফেরি সংখ্যা কমিয়ে দেয়া হবে বলে তিনি জানান।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

About নিউজ ঢাকা ২৪

Check Also

নরসিংদীতে করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত ; পুরো গ্রাম লকডাউন

নরসিংদী পলাশ উপজেলার ডাঙ্গা ইসলামপুর গ্রামে প্রথম একজন মসজিদের ইমাম করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। স্থানীয় জেলা ...

নরসিংদীতে কঠোর অবস্থানে পুলিশ

করোনাভাইরাস সংক্রমন প্রতিরোধ ও সচেতনতা বাড়াতে কঠোর অবস্থানে নরসিংদী জেলা পুলিশ। সোমবার (৬ এপ্রিল) নরসিংদীর ...

Leave a Reply

Your email address will not be published.

%d bloggers like this: