হালিম হত্যার প্রতিবাদে কেরানীগঞ্জে মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশ

আজ মঙ্গল বার ( ১১/০৭/১৭) সকাল ১০ থেকে ১১ টা পর্যন্ত কেরানীগঞ্জ এর আব্দুল্লাহপুরে বিশিষ্ট সমাজ সেবক হালিম সাহেব কে নৃশংস ভাবে খুনের প্রতিবাদে এক মানব বন্ধন অনুষ্ঠিত হয়। পরে একটি প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

বাঘাপুর স্কুল এন্ড কলেজ প্রাক্তন ছাত্র সংসদের উদ্যোগে আয়োজিত এই মানব বন্ধনে কেরানীগঞ্জ উন্নয়ন সোসাইটি, ব্লাড ডোনারস ক্লাব, প্রাক্তন ছাত্র সংসদ, আব্দুল্লাহপুর এর ব্যবসায়ী বৃন্দ, এলাকাবাসী সহ আলো ছায়া কিন্ডার গার্টেন এর কোমলমতি শিশুরাও উপস্থিত ছিলো।

কিছু দিন আগে চাচাতো বোনকে উত্যক্ত করার প্রতিবাদ করতে গিয়ে খুন হন মো:হালিম। তার চাচাতো বোনকে সুমন নামে এক বখাটে ছেলে উত্যক্ত করতো। প্রতিবাদ করায় তাকে দিনে দুপুরে প্রকাশ্য কুপিয়েছে সুমন। দুই দিন চিকিৎসাধীন থাকার পরে মারা যান তিনি।
নিহত হালিমের জানাজায় ব্যাপক মানুষের ঢল ছিলো। জানাজায় কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহিন আহমেদ উপস্থিত ছিলেন। তিনি নিহতের পরিবারকে ন্যায় বিচারের আশ্বাস দিয়েছেন।

দ্রুত বিচারের দাবিতে আজকের এই মানব বন্ধন অনুষ্ঠিত হয়। মানব বন্ধন শেষে প্রতিবাদ সভায় বক্তারা খুনি সুমনের ফাসি ও দ্রুত বিচার দাবী করেন।

বাস্তা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী মো:আশকর আলী মানব বন্ধনে উপস্থিত থেকে দ্রুত বিচারের দাবী জানান। নিহতের ভাই সানাউল্লাহ ও নিহতের স্ত্রী মানব বন্ধন শেষে তাদের বক্তব্যে দ্রুত বিচার দাবী করেন এবং খুনি সুমনের অবিলম্বে ফাসি দেয়ার জন্য প্রধানমন্ত্রী ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।
নিহতের মা তার বক্তব্যের সময় কান্নায় ভেঙে পড়েন। তিনি বলেন আমার সন্তান নামাজ পরে এসে ভাত খাবে বলেছিলো। কিন্তু নামাজ পরে আর ফিরে আসলো না। আর কোন মায়ের বুক যাতে এই ভাবে খালি না হয় তাই দ্রুতই খুনিদের ফাসি দাবি করেন তিনি।


কেরানীগঞ্জ উন্নয়ন সোসাইটির সভাপতি এইচ এম রুবেল তার বক্তব্য বলেন, হালিম সাহেব খুবই ভালো মানুষ ছিলেন। নেশা ও মাদক উনার খুনের অন্যতম কারন। সরকারের কাছে আমরা দ্রুত এর বিচার দাবী করছি। খুনি সুমনের ফাসি দাবী করছি। দ্রুত সময়ের মদ্ধে বিচার করা না হলে বাঘাপুর স্কুল প্রাক্তন ছাত্র সংসদ ও কেরানীগঞ্জ উন্নয়ন সোসাইটির উদ্যোগে এ আন্দোলন আরো দীর্ঘায়িত করা হবে। এ সময় তিনি সর্বস্তরের সকলকে নেশার বিরুদ্ধে সোচ্চার হওয়ার জন্য আহব্বান করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

বুড়িগঙ্গায় গোসল করতে নেমে শিশু নিখোঁজ ; একদিন পর লাশ উদ্ধর

বুড়িগঙ্গা নদীতে সুমন মিয়া নামের (০৯) বছরের এক শিশু গোসল করতে নেমে নিখোঁজ হয়। পরদিন …

2 comments

  1. রিপোর্টটি অত্যান্ত সুন্দর ভাবে করেছেন তাই আপনাকে ধন্যবাদ।
    আমি শামছুল আলম
    যুগ্ন আহব্বায়ক,
    বাঘাপুর স্কুল এন্ড কলেজ প্রাক্তন ছাত্র সংসদ

  2. আপনাকে ও অসংখ্যা ধন্যবাদ । আমাদের সাথে থাকার জন্য অনুরোধ করা গেল । 🙂

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!