চালের দাম বেশি রাখায় কেরানীগঞ্জে ১৩ ব্যবসায়ীকে জরিমানা

করোনা আতঙ্ককে কেন্দ্র করে ব্যবসায়ীরা যেন দ্রব্যমূল্যের দম বেশি না রাখে সেই লক্ষে নিয়মিত মোবাইল কোর্টের মাধ্যমে বাজার মনিটরিং করছে কেরানীগঞ্জ উপজেলা প্রশাসন। তার ধারাবাহিকতায় ২১ মার্চ শনিবার কেরানীগঞ্জের বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করে ১২ জন ব্যবসায়ীকে নগদ অর্থদন্ড ও ১ জন ব্যবসায়ী ১০ দিনের জেল প্রদান করা হয়।

কালিগঞ্জ বাজারে অভিযান পরিচালনা করেন নির্বাহী হাকিম সানজিদা পারভীন তন্নি। চালের দাম বেশি রাখার অপরাধে সাহিদ ষ্টোরকে ৫০০০, মো: মজিবর রহমানকে ১০০০০, নুরুল ইসলামকে ১০০০০, ভাই ভাই ষ্টোরকে ১৫০০০ টাকা নগদ জরিমানা করা হয়। এরপরে ইকুরিয়া বাজারে গিয়ে ভোক্তাদের অভিযোগের প্রেক্ষিতে বিল্লাল স্টোরকে ৫০০০, মানিক মিয়া কে ২৫,০০০ , আলামীনকে ১৫০০০ ও আজিজ রাইস এজেন্সিকে ১০০০০ টাকা নগদ জরিমানা করেন।

পরে হাসনাবাদ বাজারে গেলে ব্যবসায়ীরা দোকান পাট বন্ধ করে পালিয়ে যায়। এ সময় দোকান বন্ধ করে পালানোর সময় মেসার্স হাসনাবাদ রাইস এজেন্সির আমিনুল ইসলামকে আটক করা হয়। এবং চালের দাম বেশি রাখার প্রমান পাওয়ায় তাকে নগদ ত্রিশ হাজার টাকা জরিমানা করা হয়।

চালের দাম বেশি রাখার অপরাধে রোহিতপুর বাজারে মের্সার্স এম এম এন্টারপ্রাইজের ম্যানেজারকে ১০ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন নির্বাহী মেজিষ্ট্রেট কামরুল হাসান সোহেল।

এদিকে আটিবাজার এলাকায় ও চালের দাম বেশি রাখার অপরাধে মো: আশরাফ ও মো: সোহেল নামে দুই ব্যবসায়ীকে নগদ বিশ হাজার টাকা করে জরিমানা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী হাকিম অমিত দেবনাথ।

অমিত দেবনাথ বলেন বাজার নিয়ন্ত্রনে প্রতিদিন ই উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বাজার মনিটরিং করা হবে। কেউ দাম বেশি রাখলেই তার বিরুদ্ধে নগদ ব্যবস্থা গ্রহন করা হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

বইমেলার পর্দা নামলো আজ

বইমেলার পর্দা নামলো আজ , তবে শেষ দিনেও আশা পূরণ হয়নি প্রকাশকদের শিপংকর শীল: প্রকাশনা …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!