করোনা সতর্কতায় কেরানীগঞ্জে মোবাইল কোর্ট পরিচালনা সহ নানা পদক্ষেপ

করোনা সতর্কতায় কেরানীগঞ্জের কোচিং সেন্টার ও বিনোদন কেন্দ্রগুলো বন্ধে ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম নিয়ন্ত্রনে রাখতে দিনভর মোবাইল কোর্ট পরিচালনাসহ নানা পদক্ষেপ নিয়েছে কেরানীগঞ্জ উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার উপজেলার বেশ কয়েকটি ইউনিয়নে মোবাইল কোর্ট পরিচালানা করে কয়েকজনকে জেল ও জরিমানা করা হয়।

করোনা ভাইরাস সতর্কতায় কেরানীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম সানজিদা পারভীন তিন্নি আনোয়ার সিটি ম্যাজিক আইল্যান্ড এবং আঁটি বাজারের মেরিন শিশু পার্ক দুটি সাময়িক সময়ের জন্য বন্ধ করে দেন। এরপরে খাদ্যদ্রব্যের দাম নিয়ন্ত্রনে তিনি আঁটি বাজারের বিভিন্ন দোকানে অভিযান পরিচালনা করেন। এসময় চালের দাম বেশি রাখায় ভাই ভাই ষ্টোর কে ১০ হাজার টাকা জরিমানা এবং ঘাটারচরের আল মদিনা ট্রেডার্সের মালিক ও শ্রমিকরা পালিয়ে যাওয়ায় তাদের দোকানটি সিলগালা করে দেন।

এদিকে কেরানীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার ও নির্বাহী হাকিম কামরুল হাসান সোহেল আটি বাজার এলাকায় একটি কোচিং সেন্টার সিলগালাসহ ২জন শিক্ষককে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। কামরুল হাসান সোহেল জানান, গোপনে আমরা জানতে পারি আটি বাজার এলাকায় একটি কোচিং সেন্টারে সরকারের নির্দেশ অমান্য করে প্রতিদিন কোচিং করানো হয়। এর পরে আজ সকালে কোচিং চালু হলে কোচিং সেন্টারে গিয়ে দুই শিক্ষকে হাতে নেতা গ্রেপ্তার করি। অভিযুক্ত দুই শিক্ষক হচ্ছেন তৌহিদুল ইসলাম মৃদুল (২০) ও শওকত হোসেন (২৯)। পরে কোচিংটি সিলগালা করে দেয়া হয়। এর পরে তিনি কয়েকটি বাজারে দ্রব্যমূল্যের দাম মনিটরিং করেন।

অপর দিকে কেরানীগঞ্জ মডেল থানায় স্মার্ট ভোটার আইডি কার্ড বিতরন কার্যক্রম সাময়িক ভাবে স্থগিত করে দেয়া হয়। কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার অমিত দেবনাথ জানান, করোনা পরিস্থিতির কথা বিবেচনা করে ডিসি মহোদয় স্যারের সাথে আলোচনা করে কেরানীগঞ্জ মডেল থানার অন্তর্গত ইউনিয়নগুলোতে স্মার্ট কার্ড বিতরন কার্যক্রম আপাতত স্থগিত করে দেয়া হয়েছে।
এ ছাড়া কেরানীগঞ্জের কোন্ডা ইউনিয়নে সদ্য ইতালী স্পেন ও কুয়েত থেকে তিন প্রবাসী সরকারী নির্দেশনা না মেনে বাহিরে ঘোড়াফেরা করছিলো । কেরানীগঞ্জ উপজেলা প্রশাসন তাদের বাধ্যতামূলক ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করেছে। এবং তারা এ নির্দেশ না মানলে শাস্তির ব্যবস্থা করা হবে বলে জানিয়েছে।

কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার অমিত দেবনাথ আরো বলেন, করোনা সতর্কতায় কেরানীগঞ্জ উপজেলা প্রশাসন সর্বোচ্চ সতকর্তা অবলম্বন করছে। দ্রব্যমূল্যের দাম যেন কোন অসাধু ব্যবসায়ীরা বাড়াতে না পারে সে জন্য নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। এছাড়া কেরানীগঞ্জের জনসাধারনকে করোনা সতর্কতায় সাবধানতা অবলম্বন করার আহ্বান জানান তিনি।#

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কেরানীগঞ্জের শুভাঢ্যা ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে

গতকাল বৃহস্পতিবার বিকাল ৩ টায় চুনকুটিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ে শুভাঢ্যা ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!