করোনা ঝুকি বাড়াচ্ছে বিনোদন কেন্দ্রগুলো

সারা বিশ্বে করোনার বিস্তার প্রতিনিয়ত বেড়েই চলেছে।  করোনা এখন বৈশ্বিক মহামারিতে রূপ নিয়েছে। প্রতিদিন বেড়েই চলেছে মৃত্যু সংখ্যা। এ পর্যন্ত প্রায় ১৬৩টি দেশে করোনাভাইরাস সংক্রমিত হয়েছে  প্রায় ২ লাখ মানুষ।  বাংলাদেশও দেখা দিয়েছে রোগটি।।  বাংলাদেশে এ পর্যন্ত করোনায় আক্রান্ত ১৪ জনকে শনাক্ত করা হয়েছে  এবং ১ জনের মৃত্যু ঘটেছে।

বিশ্লেষকরা বলছেন , জনবহুল দেশ হওয়ায় করোনা বাংলাদেশে একবার ছড়িয়ে গেলে তা ব্যাপক আকার ধারন করবে এবং এটা নিয়ন্ত্রণে আনতে বাংলাদেশকে অনেক মূল্য দিতে হবে। এজন্য সবাইকে বাড়তি সতকর্তা অবলম্বনের পরামর্শ দিয়েছেন ।

অন্যান্যা দেশে জনসমাগমে নিষেধাজ্ঞা জাড়িসহ সব ধরনের বিনোদন কেন্দ্র বন্ধ রয়েছে। বাংলাদেশের সাফারী পার্ক, পর্যটন কেন্দ্র কক্সবাজারসহ বেশ কিছু বিনোদন কেন্দ্র বন্ধ করে দেয়া হয়েছে। তবে কেরানীগঞ্জে এখন পর্যন্ত বন্ধ করা হয় নি কোন বিনোদন কেন্দ্র।

রাজধানী ঢাকার সাথে হওয়ায় কেরানীগঞ্জের মধু সিটি, আনোয়ার সিটি, শ্যামল বাংলা রিসোর্ট, পানকৌড়ি ক্যাফে সহ বিভিন্ন পার্ক ও রিসোর্ট গুলোতে প্রচুর লোকের সমাগম হয় । এক সাথে নানা জায়গা থেকে আসা অনেক লোকের সমাগম হওয়ায় এই সকল স্থানে করোনা ঝুকি অনেক বেশি।  কেরানীগঞ্জে করোনা ঝুকি এড়াতে বিনোদন কেন্দ্র বন্ধ করা জরুরী বলে দাবী জানিয়েছেন এলাকার অনেক জনগন।

এ বিষয়ে কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার অমিত দেবনাথ জানান, করোনা ঝুকি এড়াতে সর্বোচ্চ সর্তকতা অবলম্বন করছে উপজেলা প্রশাসন।  বিনোদন কেন্দ্রগুলোতে একসাথে অনেক লোকের সমাগম হওয়ায় এগুলো অবশ্যই ঝুকিপূর্ন। এ বিষয়ে আমরা দ্রুতই পদক্ষেপ নিচ্ছি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কেরানীগঞ্জ মডেল থানার ভিন্ন রকম ঈদ উৎযাপন

করোনাভাইরাসের কারনে বিশ্বের অন্যান্য দেশের ন্যায় বাংলাদেশেও এবারের ঈদ উল ফিতর ভিন্নভাবে উদযাপিত হচ্ছে। সরকারের …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!