রাজশাহী কলেজে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন

সজিবুল ইসলাম হৃদয়ঃ রাজশাহী কলেজের উদ্যোগে প্রশাসনিক ভবনের পাশে নির্মিত বঙ্গবন্ধুর মুর‍্যালে পুষ্পস্তবক অর্পন ও বৃক্ষরোপনসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন করা হয়েছে।

মঙ্গলবার (১৭ মার্চ) সকাল ১০ টায় জাতির বঙ্গবন্ধুর মুর‍্যালে পুষ্পস্তবক অর্পন করেন রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মুহা. হবিবুর রহমান। এরপর রাজশাহী কলেজ রিপোটার্স ইউনিটি পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পন করা হয়। এছাড়াও কলেজের বিভিন্ন সংগঠন শ্রদ্ধা নিবেদন করে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে।

এছাড়া কলেজের প্রশাসন ভবনের সামনে বঙ্গবন্ধু জন্মশতবর্ষ উপলক্ষ্যে রাজশাহী কলেজ কর্তৃক প্রকাশিত বিশেষ প্রকাশনা ‘বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ সংখ্যা’ এর মোড়ক উন্মোচন করা হয়। পরে, কলেজ ক্যাম্পাসে ১০০ টি বিরল প্রজাতির গাছের চারা রোপণের উদ্বোধন করেন কলেজ অধ্যক্ষ। এসময় উপস্থিত ছিলেন কলেজ উপাধ্যক্ষ মোঃ আব্দুল খালেক, শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক প্রফেসর পিযুষ কান্তি ফৌজদার, বাংলা বিভাগীয় প্রধান ড. শিখা সরকার, সমাজবিজ্ঞানের বিভাগীয় প্রধান নাজনীন সুলতানাসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান ও শিক্ষক-শিক্ষকাবৃন্দ।

উপাধ্যক্ষ মোঃ আব্দুল খালেক জানান, রাত ৮টায় কেককাটা ও ১০০ আতসবাজি ফোটানো হবে। এছাড়াও বাদ এশা মসজিদে দোয়া মাহফিল ও কলেজের মহারাণী হেমন্তকুমারী হিন্দু হোস্টেল মন্দিরে প্রার্থনার আয়োজন করা হয়েছে।

এর আগে, দেশসেরা রাজশাহী কলেজে নানা রঙের ছোট বাতি দিয়ে আলোকসজ্জা করা হয়েছে। সাথে শোভা পাচ্ছে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য কর্মময় জীবনের দূর্লভ আলোকচিত্র। উল্লেখ্য, বিশ্বব্যাপী মরণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ঝুঁকির কথা বিবেচনা করে সরকারি ভাবে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা ও জনসমাগম না করার নির্দেশনা দেওয়ায় শিক্ষার্থীদের ছাড়াই বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন করেছে কলেজ প্রশাসন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

উদ্যত শির লুটিয়ে দাও

  লেখক ডাক্তার রফিকুল ইসলাম হে বিশ্ব! থমকে দাড়ালে কেন? চমকে গেলে কেন? কোথায় তোমার …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!