বিনামূল্যে বিতরণের জন্য জবির রসায়ন বিভাগের হ্যান্ড সেনিটাইজার তৈরি

সম্প্রতি করোনা ভাইরাস রোধে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে হ্যান্ড সেনিটাইজার তৈরি করার কাজ সফলভাবে সম্পন্ন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের রসায়ন সমিতি।

মঙ্গলবার এই উপলক্ষে বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. শামছুন নাহার সহ রসায়ন সমিতির অন্যান্য নেতৃবৃন্দ জগন্নাথ বিশ্ববদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানের সাথে সাক্ষাত করেন। এসময় আরো উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, ও বিভাগের অন্যান্য শিক্ষক এবং শিক্ষার্থীরা।

উল্লেখ্য, হ্যান্ড সেনিটাইজার এর উপাদান হিসেবে (70% 2-Propanol, Glycerin, Distilled Water & Fragrance) ব্যবহার করা হয়। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ উক্ত হ্যান্ড সেনিটাইজার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষিার্থী, কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দের নিকট বিতরণের ব্যবস্থা করবেন।

রসায়ন বিভাগের চেয়ারম্যান ড. শামছুন নাহার জানান, আমাদের বিভাগের শিক্ষক শিক্ষার্থী ও রসায়ন সমিতির উদ্যোগে এই হ্যান্ড স্যানিটাইজার তৈরি করা হয়েছে। প্রাথমিকভাবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী কর্মকর্তা-কর্মচারী মাঝে বিতরণ করা হবে পরে বিশ্ববিদ্যালয়ের বাইরে বিনামূল্যে বিতরণ করা হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

সামাজিক ও সাংস্কৃতিক

চিকিৎসা সেবার নামে জবিতে সহশিক্ষা কার্যক্রম সংকোচনের পরিকল্পনা

বিশ্ববিদ্যালয়ের ক্রিয়াশীল সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলো বিশ্ববিদ্যালয়ের প্রাণ। একাডেমিক শিক্ষার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সহশিক্ষা কার্যক্রমে …

Leave a Reply

Your email address will not be published.