সরকারি নির্দেশনা ছাড়া বন্ধ ঘোষিত হচ্ছে না জবি

দেশে করোনা ভাইরাস মহামারি আকার ধারন না করলেও ইতিমধ্যেই সারাদেশে এর আতঙ্ক ছড়িয়ে পড়েছে। সকল ধরনের ছাত্র জমায়েত নিষিদ্ধ করছে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়।

এরই মাঝে , দেশের অন্যতম সেরা বিদ্যাপীঠ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থীরা অনির্দিষ্টকালের জন্য ক্লাসে না যাওয়ার ঘোষণা দিয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়েও এরই মধ্যে শিক্ষার্থীরা ক্লাসে না যাওয়ার কথা জানিয়েছে এবং চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ে কোন প্রকার জমায়েত না করার আহবান জানানো হয়েছে।

করোনা আতঙ্কের মধ্যে ছোট ক্যাম্পাস এবং প্রতিদিন কয়েক হাজার শিক্ষার্থীর সমাগম হওয়া জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) বন্ধ ঘোষণা করা হবে কিনা এ নিয়ে শিক্ষার্থীদের মধ্যে ধোঁয়াশা সৃষ্টি হয়েছে। অনেক শিক্ষার্থী সামাজিক যোগাযোগ মাধ্যমে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণার জন্য প্রশাসনের প্রতি অনুরোধ করছেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হবে কিনা জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মিজানুর রহমান বলেন, এখনি বিশ্ববিদ্যালয় বন্ধ করা হবে কিনা আমি জানি না। বন্ধ করলে অনেক কিছুই করতে হবে। গার্মেন্টসগুলোতে আরো বেশি জমায়েত হয়। গতকালও (শুক্রবার) অনেক বড় জমায়েত হয়েছে। এবিষয়ে সরকারের মনিটরিং সেল আছে, সেখান থেকে বন্ধের কোন নির্দেশনা আসলে আমরা তা মেনে নিব। সরকারি নির্দেশনা আসলে জবিও বন্ধ ঘোষণা করা হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

জবির খেলার মাঠে ডিএসসিসির মার্কেট নির্মাণের প্রতিবাদ শিক্ষক সমিতির

 জবি প্রতিনিধি:  জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) কেন্দ্রীয় খেলার মাঠে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মার্কেট নির্মাণের …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!